লক্ষ্মীপুরে-২ আসনের সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়নের বাসভবন-প্রেসক্লাবসহ বিভিন্ন স্থাপনা ভাংচুর, নিহত ৪

NM-24-news.jpg

লক্ষ্মীপুর প্রতিনিধি ।।

বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ হয়ে চারজন নিহত হয়েছেন। তারা হলেন- মিরাজ, সাব্বির, কাউছার ও আফনান। এছাড়া আহত হয়েছে শতাধিক। এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপুর বাসভবনে আগুন ধরিয়ে দিয়েছে আন্দোলনকারীরা।

এছাড়া ভাংচুর করা হয়েছে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়নের বাসভবন, জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়, লক্ষ্মীপুর প্রেসক্লাব, পৌর ভবন, রোজ গার্ডেন রেস্টুরেন্ট, বঙ্গবন্ধুর চত্বরসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান। তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কোথায়ও পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকে দেখা যায়নি।
সাবেক সেনা কর্মকর্তাদের সংবাদ সম্মেলন / সশস্ত্র বাহিনীকে ছাত্র-জনতার মুখোমুখি দাঁড় না করানোর আহ্বান

৪ আগস্ট রবিবার বিকেল সাড়ে ৫ টার দিকে লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অরুপ পাল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, অর্ধশতাধিক আহত রোগীকে হাসপাতাল আনা হয়েছে। এরমধ্যে তিনজনকে মৃত পেয়েছি। তারা গুলিবিদ্ধ। এছাড়া দুপুরে আহত অবস্থায় দুইজনকে ঢাকায় পাঠানো হয়। ঢাকায় নেয়ার পথে একজন মারা যায়। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। নিহত তিনজনের মরদেহ সদর হাসপাতালের মর্গে রাখা রয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১ টা থেকে শহরের ঝুমুর ও মাদাম ব্রিজ এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা পিছু হটে শহরের উত্তর তেমুহনী এলাকায় এসে অবস্থান নেয়। আর শিক্ষার্থীরা মাদাম ব্রিজ থেকে ঝুমুর এলাকা পর্যন্ত অবস্থান নেয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করে। এরপরে ১১টার দিকে আওয়ামী লীগের লোকজন বাগবাড়ি দখলে নেয়। তখন লক্ষ্মীপুর ন্যাশনালা আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভাঙচুর করে উত্তেজিত নেতাকর্মীরা। সাড়ে ১১টার দিকে মাদাম ব্রিজ এলাকার দিকে গেলে আওয়ামী লীগকে বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা বাধা দেয়। এতে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। গোলাগুলি ও ইটপাটকেল ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের বেশকয়েকজন আহত হয়। একপর্যায়ে আওয়ামী লীগ পিছু হটে চলে আসে।

পরে দুপুর ২টার দিকে সালাহ উদ্দিন টিপুর শহরের তমিজ মার্কেট এলাকার বাসা ঘেরাও করলে ছাদ থেকে আন্দোলনকারীদেকে গুলি করা হয়। এতে শতাধিক আন্দোলনকারী গুলিবিদ্ধ হয়েছে বলে জানা যায়। এতে ক্ষুদ্ধ আন্দোলনকারীরা টিপুর বাসায় পেট্টোল ঢেলে আগুন লাগিয়ে দেয়।

এ বিষয়ে জানতে চাইলেও পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top