প্রথম দিনে ফরম বিক্রি করে আওয়ামী লীগ আয় করেছে সোয়া ৫ কোটি টাকা

al-22.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সূত্রে জানা গেছে প্রথম দিনেই দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে দলটি আয় করেছে সোয়া ৫ কোটি টাকা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে এক হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। এতে দলটির আয় হয়েছে ৫ কোটি ৩৭ লাখ টাকা।

জানা গেছে প্রথম দিনে সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগ থেকে ২১৪ জন দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে চট্টগ্রাম বিভাগে। এই বিভাগ থেকে ২০১ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ ছাড়া রাজশাহী বিভাগ থেকে ১৭৬ জন, খুলনা বিভাগ থেকে ১২৫, রংপুর বিভাগ থেকে ১০৯, ময়মনসিংহ বিভাগ থেকে ১০৫, বরিশাল বিভাগ থেকে ৭৫ এবং সিলেট বিভাগ থেকে ৫৫ জন নেতা আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করেছেন। এ ছাড়া অনলাইনে বিভিন্ন বিভাগ থেকে ১৪টি মনোনয়ন ফরম কিনেছেন নেতারা।

এর আগে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনি (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত (প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা) দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হবে।

মনোনয়ন ফরম সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপর মুঠোফোন নম্বর, বর্তমান সাংগঠনিক পরিচয়সহ তিনটি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top