যোগ্যতা ও গ্রহণযোগ্যতা মানুষকে পদপদবীর উর্ধ্বে নিয়ে যায়

01f.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

নোয়াখালীতে গতকালের বিএনপির ৫ জেলার পদযাত্রার অনুষ্ঠানাদি স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশে পরিনত হয়েছে। শুধু ভুলু স্টেডিয়াম নয় পুরো মাইজদী শহর ছিলো লোকে লোকারণ্য। নোয়াখালীতে বিএনপির এই পদযাত্রা সফল করতে প্রকাশ্যে ও নেপথ্যের নায়ক ছিলেন কোম্পানীগঞ্জের কৃতি সন্তান বিএনপি নেতা বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলাম।

ফখরুল ইসলাম কোনো কেন্দ্রীয় বা জেলা নেতা নয়। কিন্তু দলের প্রয়োজনে সবটাই করেন। দলের কেন্দ্রীয় নেতাদের আহবানে সাড়া দিয়ে শ্রম-ঘাম দিয়ে কর্মসূচি বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

নোয়াখালীতে ৫ জেলার (নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর ও কুমিল্লা) ১৪ জুলাইয়ের পদযাত্রা সফল করতে ১২ জুলাই থেকে কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের সঙ্গী হয়ে নিজের অর্থ বিত্ত সমর্থ যোগ্যতা ও গ্রহণযোগ্যতা সবটাই কাজে লাগিয়েছেন। কেন্দ্রীয় নেতাদের থাকা খাওয়া থেকে শুরু করে কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলার কমবেশি পাঁচহাজার বিএনপি নেতাকর্মীদের সকল দায়িত্বই পালন করেছেন।

বিএনপিতে ফখরুল ইসলাম এখন আর শুধু একটি নামের মধ্যে সীমাবদ্ধ নেই। এই নামটি এখন নোয়াখালী তথা নোয়াখালী-৫ আসনে বিএনপি দলীয় নেতাকর্মীদের ভালোবাসা ও ঐক্যের প্রতিক হয়ে উঠেছে।  ফখরুল ইসলাম প্রমাণ করলেন দলকে ভালোবাসলে কাজ করার জন্য পদপদবী অনেক বড় কিছু হয়ে দাঁড়ায় না। ইচ্ছা শক্তিই দলকে ভালোবাসার জন্য ও কাজ করার জন্য যথেষ্ঠ।

ফখরুল ইসলাম নিজ দায়িত্ববোধ থেকে নেতাকর্মীদের সেই ভালোবাসার প্রতিদান দেয়ার চেষ্টা করছেন। তিনি দলের জেলা উপজেলার সকল কর্মসুচিতে ছুটে যান নিজ এলাকায়। নেতাকর্মীদের নিয়ে স্বতঃস্ফুর্ত অংশ গ্রহন করেন সকল কর্মসূচিতে।  শুধু তাই নয়, দলের যে কোন কর্মসূচি আয়োজনে ও সফল করতে রাখছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top