যুক্তরাষ্ট্রে পৌছেছেন দেশের আলোচিত মেয়র মির্জা কাদের

nm.24_n.jpg

আমেরিকার নিউইয়ার্কস্থ জন এফ কেনেডি বিমান বন্দরে আবদুল কাদের মির্জাকে ফুল দিয়ে বরণ করছেন প্রবাসীরা।

নিজস্ব প্রতিবেদক ।।

চিকিৎসার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে পৌছেছেন দেশের আলোচিত মেয়র নোয়াখালীর বসুরহাট পৌরসভার জনপ্রিয় মেয়র সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। আজ স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটে আমেরিকার জন এফ কেনেডি বিমান বন্দরে পৌছলে প্রায় শতাধিক কোম্পানীগঞ্জ প্রবাসী মেয়র আবদুল কাদের মির্জাকে ফুলেল শুভেচ্ছা জানান।

আমেরিকার নিউইয়ার্কস্থ জন এফ কেনেডি বিমান বন্দরে আবদুল কাদের মির্জার উপস্থিতিতে কোম্পানীগঞ্জ প্রবাসীদের মুখে উৎসবের আমেজ ফুটে উঠে। অনেক দিন পর প্রিয় নেতাকে কাছে পেয়ে সবাই ছিলো আবেগ আফ্লুত।

আবদুল কাদের মির্জার বিমান বন্দরে উপস্থিতি নিয়ে শতাধিক কোম্পানীগঞ্জ প্রবাসী নিজেদের ফেইসবুকে লাইভ ও নিজেদের সাথে প্রিয় নেতার ছবি পোস্ট করে।

আজ ৩০ জুলাই শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৭টায় আমাকে কয়েকজন প্রবাসী কোমপানীগঞ্জবাসী তার বার্তায় জানান এবার মেয়রকে যারা স্বাগত জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন তারা সবাই মেয়রের প্রতি নিজের ভালোবাসায় এসেছেন। অন্যান্য বারের মতো কোন ধান্দাবাজ আয়োজকরা ছিলেন না। যারা অতিতে মেয়রের আমেরিকা সফর নিয়েও চাঁদাবাজী করতেন।

২৮ জুলাই বুধবার দিবাগত রাত চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হন নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা।

এরআগে বসুরহাট পৌরসভার জনপ্রিয় মেয়র মানবিক ব্যক্তিত্ব আবদুল কাদের মির্জা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে বড় ভাই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে গেছেন। মঙ্গলবার সন্ধ্যায় কাদের মির্জা ঢাকায় সরকারি বাসভবনে বড় ভাই ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন। এরপর সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে কাদের মির্জা নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ছবিসহ সাক্ষাতের বিষয়টি প্রকাশ করেন।

কাদের মির্জা ফেসবুকে লিখেছেন, ‘চিকিৎসার জন্য আমেরিকার উদ্দেশে রওনা হওয়ার আগে আমার শ্রদ্ধেয় বড় ভাই, জননেতা জনাব ওবায়দুল কাদের এমপির সঙ্গে সাক্ষাৎ করে দোয়া নিই। এ সময় কোম্পানীগঞ্জের বিরাজমান রাজনৈতিক অস্থিরতা স্থিতিশীল করার লক্ষ্যে আলোচনা হয়। সকলে ধৈর্যবান হয়ে শান্তির লক্ষ্যে কাজ করুন। শান্তি প্রতিষ্ঠার জন্য যে যার অবস্থান থেকে সহযোগিতা করুন। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।’

আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্র থেকে আগামী ১০ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে গত ১০ জুন ভোরের ফ্লাইটে আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। কিন্তু আগের দিন সন্ধ্যায় তিনি হঠাৎ মত বদলান। তখন দাবি করেন, তাঁর অনুসারীদের হত্যার পরিকল্পনা করেছে প্রতিপক্ষ। তাই তিনি অনুসারীদের নিরাপত্তার কথা চিন্তা করে যুক্তরাষ্ট্র যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top