নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর ছবি অবমাননা করায় শিবির নেতা বহিষ্কার

IMG_20201015_192106.jpg

নোয়াখালী প্রতিনিধি ।।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রধান ফটক সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিকৃত করায় এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। যানা যায় ওই ছাত্র ছাত্রশিবিরের রাজনীতির সাথে সংযুক্ত রয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ইফতেখার রাজু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অন্য ব্যক্তির ছবি প্রদর্শন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য লিখে জাতির পিতার ছবির অবমাননা করা। তাই বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করায় শৃঙ্খলা বোর্ডের অনুষ্ঠিত জরুরী সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র ফয়েজ আহমেদকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

একই সাথে তাকে কেনো স্থায়ী বহিষ্কার করা হবে না এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে কেনো তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ৫ দিনের মধ্যে নোবিপ্রবি রেজিস্ট্রার বরাবর জানাতে নির্দেশনা দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top