র্পযটকদের ভীড়ে মুখরিত রামগতির মেঘনা নদীর তীর

IMG_20200804_130550.jpg

রিয়াজ মাহমুদ বিনু।।

পযটকদরে ভীড়ে মুখরিত লক্ষ্মীপুররে রামগতি উপজলোর মেঘনা নদীর ব্লকে বাঁধায় করা তীর। করোনা পরিস্থিতির কারনে প্রায় ৪ মাস পর হঠাৎ ব্যাপক র্পযটকদরে উপস্থতিি লক্ষ্য করা গেছে। মেঘনা নদীর রামগতি উপজলোর আলেকজান্ডার উপজলো পরষিদরে সামনে ব্লকে বাঁধায় করা তীর যেন আরেকটি কক্সবাজার। প্রতিদিন দেশের বিভিন্ন স্হান থকেে লোকজন পরবিার পরজিন নিয়ে নদীর পাড়ে ঘুরতে আসেন। নদীর পাড়ের অপরুপ দৃশ্য দেখতে বিকেল হলেই র্পযটকরা ভিড় করনে এখানে।

আলেকজান্ডার উপজলো পরিষদের সামনে মেঘনার তীর সংলগ্ন আব্দুর রউফ নামের এক দোকানদার জানান,র্দীঘদনি পর আজ কয়েকদনি ধরে বিভিন্ন স্হান থেকে লোকজন পরিবার পরিজন নিয়ে আসতেছে। ইতোমধ্যে বেচাকেনা ও বেশ ভালই চলছে। কথা হয় আলেকজান্ডার নদীর পাড়ে ঘুরতে আসা র্পযটক সোহাগ ও মাহমুদুর রহমানরে সাথে। তারা জানান ,নদীরপাড়ের পরিবেশ এখন খুবই ভাল লাগছে, তবে উন্নত মানের হোটেল না থাকায় একটু সমস্যা ও হচ্ছে। আবার অনেকেই স্বাস্থ্য বিধি তথা মাস্ক ব্যবহার করছে না বলওে তিনি তারা জানান।

স্হানীয়রা জানান,কয়কেদনি ধরে র্পযটকসহ দশর্নাথীদের উপস্থিতি ভাল রয়েছে। তবে বীচে মাস্ক ব্যবহারকারীর সংখ্যায় কম। স্বাস্থ্য বিধি মানার বিষয়ে উপজলো র্পযায় থেকে কঠোর হওয়া প্রয়োজন। স্হানীয় সেচ্ছাসেবকরা র্পযটকদের সচেতন করার বিষয়ে মাইকিং করছেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মোমিন জানান, উপজেলা র্পযায় থকেে মাঝে মাঝে মোবাইল র্কোট পরিচালনা হবে । র্পযটকরা যদি আরো একটু সচতেন হন তাহলে স্বাস্থ্য বিধি মানানটা অনেক সহজ হবে।

২৯-০৮-২০২০
রয়িাজ মাহমুদ বনিু;
রামগত,ি লক্ষ্মীপুর।
০১৭১৬-৪০৩৭৬৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top