নোয়াখালীর কোম্পানীগঞ্জে উপজেলা বিএনপি’র বর্ধিত সভা

C-BNP.jpg

বুরহান উদ্দিন মুজাক্কির ।।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বিএনপি’র আহ্বায়ক কমিটির বর্ধিত সভা ২৪ আগস্ট দুপুর ১২টায় চরকাঁকড়া ৬নং ওয়ার্ডস্থ চেয়ারম্যান বাড়ীতে অনুষ্ঠিত হয়। আহ্বায়ক কমিটি যুগ্ম আহ্বায়ক আবুল হোসেন মানিক এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক জিয়া।

বর্ধিত সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আগামী ১ সেপ্টেম্বর বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী। এটি সফল করার জন্য দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি আজ বিভিন্ন গ্রুপে বিভক্ত। আমরা শহীদ জিয়ার আদর্শ লালন করি। ব্যারিস্টার মওদুদকে ইঙ্গিত করে তিনি বলেন, কোন নেতার বিরুদ্ধে আমাদের গ্রুপিং নয়। ব্যারিস্টার মওদুদ আহমদ আমাদের নেতা। ফখরুল সাহেবও আমাদের নেতা। যারা গণতন্ত্র বিশ্বাস করে না, আমরা তার বিরুদ্ধে। যারা শহীদ জিয়ার আদর্শ লালন করে না এবং দলের সাইনবোর্ড বিক্রি করে, আমরা তাদের সাথে থাকতে পারি না। আমি মা হারা, বাপ হারা হতে পারি। কিন্তু রাজনৈতিক ময়দানে আমি এতিম নয়। আমরা শহীদ জিয়ার আদর্শিক কর্মীদের নিয়ে আছি এবং থাকবো।

তিনি বলেন, আমরা যারা শহীদ জিয়ার নীতি-আদর্শ লালন করি, আমরা অগণতান্ত্রিক সিদ্ধান্ত মেনে নিতে পারি না। রাজনৈতিক কর্মীরা হলো আমার প্রাণশক্তি। যারা নিরহংকার, দয়ালু ও নেতাকর্মীদের দুঃখ-দুর্দশায় এগিয়ে আসেন এবং দলের জন্য ত্যাগ আছে এমন লোক যেন আগামী সম্মেলনে নেতৃত্বে আসে আমরা তাদের দেখতে চাই। কথিত নেতৃত্ব দিয়ে শহীদ জিয়ার আদর্শিক দল, বিএনপি এভাবে চলতে পারে না। তিনি গণতান্ত্রিক ও সাংগঠনিক রীতিনীতিতে দলকে সুসংগঠিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট পারভীন কাউসার মুন্নি মোবাইলে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীকে সামনে রেখে বহুদলীয় গণতন্ত্রের রূপকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর আদর্শে উজ্জীবিত হয়ে জাতীয়তাবাদী শক্তির কান্ডারী গণতন্ত্রের অগ্রসেনানী খালেদা জিয়ার হাতকে আরো সমৃদ্ধশালী করে তুলি এই হোক আমাদের অঙ্গীকার।

এ সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য আবদুর রাজ্জাক, আবদুল্লাহ, মফিজ উল্যাহ, মোঃ আজগর, নুর নবী বাবুল, আবু সায়েদ ভূঁঞা, মোঃ হারুন ভূঁঞা, যুবদল নেতা আবু নাছের সবুজ, মোঃ সবুজ, ছাত্রনেতা মোঃ ইউসুফ, মুহিত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top