হাতিয়ায় স্বাস্থ্য কমপ্লেক্স এর আইসোলেসন ইউনিট উদ্বোধন

Hatiya-1.jpg

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি ।।

করোনা ভাইরাস নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় মহামারী আকার ধারণ করেছে। তাই করোনা সংকটাপন্ন রোগীদের জন্য ২০শয্যা বিশিষ্ট একটি আইসোলেসন ইউনিট উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আইসোলেসন ইউনিটটি উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী। এ উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রেজাউল করিম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন।

জানা যায়, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর ব্যাক্তিগত অর্থায়নে ২০ শয্যার বিশেষায়িত এ আইসোলেসন ইউনিটটি চালু হয়েছে। এখানে ২৪ ঘন্টা বিদুৎ সরবরাহ, দশ হাজার লিটার ধারন ক্ষমতা সম্পন্ন দশটি অক্সিজেন সিলিন্ডারও দুইটি অক্সিমিটার মেশিন সহ সকল ধরণের প্রয়োজনীয় সরঞ্জাম সব সময় প্রস্তুত থাকবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন বলন, হাতিয়ায় দিনে দিনে করোনা আক্রান্ত রোগী বাড়ছে। আমরা সংকটাপন্ন রোগীদের সেবা দিতে হিমসিম খেতে হতো। বর্তমান আইসোলেসন ইউনিটটি চালু হওয়ায় রোগীরা উপকৃত হবে। সে জন্য উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীকে ধন্যবাদ জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top