২৪ ঘণ্টা আগের করোনা সনদ লাগবে বিদেশ যেতে

Biman.jpg

বাংলাদেশ বিমান। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক ।।

আগামী ২৩ জুলাই থেকে বাংলাদেশ থেকে আকাশ পথে বিদেশ গমনকারীদের জন্য ২৪ ঘণ্টা আগে নেওয়া করোনাভাইরাস পরীক্ষার সনদ দেখাতে হবে। সরকার ঘোষিত এ সিদ্ধান্ত অনুসরণের জন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ শনিবার বিমানের ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, সরকার ঘোষিত কোভিড-১৯ পরীক্ষা সংক্রান্ত নিম্নরূপ নির্দেশনাবলি প্রতিপালনের জন্য অনুরোধ করা হলো। নির্দেশনায় বলা হয়, যাত্রার ৭২ ঘণ্টা আগে কোনো নমুনা সংগ্রহ করা হবে না এবং যাত্রার ২৪ ঘণ্টা আগে রিপোর্ট ডেলিভারি গ্রহণের ব্যবস্থা করতে হবে। নমুনা প্রদানের সময় পাসপোর্টসহ যাত্রীদের বিমান টিকেট ও পাসপোর্ট উপস্থাপন এবং নির্ধারিত ফি পরিশোধ করতে হবে।

কোভিড-১৯ পরীক্ষার জন্য নির্দিষ্টকৃত পরীক্ষাগার যে জেলায় অবস্থিত সে জেলার সিভিল সার্জন অফিসে স্থাপিত পৃথক বুথে তাদের নমুনা দেবেন। নমুনা প্রদানের পর থেকে যাত্রার সময় পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তি আবশ্যিকভাবে আইসোলেশনে থাকবেন।

বিদেশ যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষা সনদ প্রাপ্তির জন্য ল্যাবে গিয়ে নমুনা প্রদানের ক্ষেত্রে ৩ হাজার ৫০০ টাকা এবং বাড়ি থেকে নমুনা সংগ্রহে ৪ হাজার ৫০০ টাকা ফি দিতে হবে।

এতে আরও বলা হয়, শুধুমাত্র করোনা টেস্ট ‘নেগেটিভ’ যাত্রীগণকে বোর্ডিং পাস দেওয়া হবে। যে হাসপাতালগুলোর নাম উল্লেখ করা হয়েছে, তার বাইরে অন্য কোনো ল্যাব বা হাসপাতালের রিপোর্ট গ্রহণযোগ্য নয়।

করোনাভাইরাসের পরীক্ষার জন্য সরকার অনুমোদিত ল্যাবরেটরি, হাসপাতালের নাম-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top