বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ড সম্মাননা পেলেন দেশের ২৮ করপোরেট ব্যক্তিত্ব

CP.jpg

গত শনিবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের সি-স্যুট অ্যাওয়ার্ড হাতে এক মঞ্চে বিজয়ীরা।

নিজস্ব প্রতিবেদক ।।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের সি-স্যুট অ্যাওয়ার্ড পেলেন দেশের ২৮ করপোরেট ব্যক্তিত্ব পেয়েছেন। পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে উদ্যোক্তা ও করপোরেট খাতের শীর্ষ এই ব্যক্তিদের পুরস্কৃত করেছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

গত শনিবার রাজধানীর একটি হোটেলে দ্বিতীয়বারের মতো আয়োজিত এই অনুষ্ঠানে ২২টি শাখায় দেশের ২৮ জন করপোরেট ব্যক্তিত্বকে এ পুরস্কার দেওয়া হয়। এতে বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠানের পরিচালক ও সি-লেভেলের (চিফ) শীর্ষ কর্মকর্তাদের পুরস্কার দেওয়া হয়।

উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরিফুল ইসলাম বলেন, বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডস দুটি উদ্দেশ্যে প্রদান করা হয়। এক, বাণিজ্যিক খাতে ‘সি-লেভেল’ পেশাদারদের স্বীকৃতি দেওয়া, যাঁরা নিজ নিজ পেশাগত ক্ষেত্রে অসামান্য দক্ষতার পরিচয় দিচ্ছেন। দুই, পরবর্তী প্রজন্মের কাছে তাঁদের গল্প, যাত্রা ও দৃষ্টিভঙ্গি তুলে ধরা, যাতে ভবিষ্যতের নেতারা তাঁদের অর্জন থেকে অনুপ্রাণিত হয়ে নিজেদের গড়তে সচেষ্ট হন।

এ বছর বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডসে আইকনিক ব্যবসায়ী নেতা হিসেবে সম্মাননা দেওয়া হয় মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) চেয়ারম্যান মোস্তফা কামালকে। বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কামাল কাদির পেয়েছেন বছরের সেরা উদ্যোক্তার পুরস্কার। আর গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান পেয়েছেন সেরা সিইওর সম্মাননা।

বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডসে বছরের সেরা প্রধান ডিজিটাল কর্মকর্তার (চিফ ডিজিটাল অফিসার) পুরস্কার পেয়েছেন প্রথম আলোর চিফ ডিজিটাল বিজনেস অফিসার জাবেদ সুলতান। সৃজনশীল ধারণা ও উদ্ভাবনী উদ্যোগে ডিজিটাল মিডিয়ার ব্যবসায় বিশেষ সফলতার জন্য তাঁকে এই পুরস্কার দেওয়া হয়।

এ বছর অন্যান্য শাখায় পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিরা হলেন—ইপিলিয়ন গ্রুপের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আল–মামুন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমান, ইউসিবি স্টক ব্রোকারেজের এমডি মোহাম্মেদ রহমত পাশা, টিম গ্রুপের এমডি আব্দুল্লাহ হিল রাকিব, রিভ গ্রুপের প্রতিষ্ঠাতা এম রিয়াজুল হাছান, প্রাণ–আরএফএল গ্রুপের এমডি মো. ইলিয়াছ মৃধা, পরিচালক উজমা চৌধুরী ও চৌধুরী কামরুজ্জামান। এ ছাড়া এ বছর সি–স্যুট সম্মাননা পেয়েছেন এনভয় লিগ্যাসি অ্যান্ড গ্রিন টেক্সটাইলের এমডি তানভীর আহমেদ, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের এমডি হুমায়ুন রশিদ, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের এমডি ফারজানা চৌধুরী, সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহিদা ফিজা কবির, শেয়ারট্রিপের প্রধান নির্বাহী সাদিয়া হক, বিকাশের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আলী আহমেদ, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের বাণিজ্যিক পরিচালক নোমায়ের আলম, বার্জার পেইন্টস বাংলাদেশের গ্রুপ সিএফও সাজ্জাদ রহিম চৌধুরী, ব্র্যাক ব্যাংকের প্রধান প্রযুক্তি কর্মকর্তা নুরুন নাহার বেগম, ইউনিলিভার বাংলাদেশের সাপ্লাই চেইন পরিচালক মো. রুহুল কুদ্দুস খান, পরিচালক (করপোরেট অ্যাফেয়ার্স) শামীমা আক্তার।

অন্যদের মধ্যে দারাজ বাংলাদেশের প্রধান করপোরেট অ্যাফেয়ার্স কর্মকর্তা এ এইচ এম হাসিনুল কুদ্দুস, প্রধান পরিচালন কর্মকর্তা খন্দকার তাসফিন আলম, গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাবিব, প্রধান ব্যবসায় কর্মকর্তা আসিফ নাইমুর রশিদ, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান মঞ্জুলা মোর্শেদও এ বছর সম্মাননা পেয়েছেন।

এ বছর বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের এ আয়োজনের অংশীদার ছিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ, সামিট কমিউনিকেশনস, বিএসআরএম, টিম গ্রুপ, দ্য ডেইলি স্টার, অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই), স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক ও ন্যামকন কনসালটেন্সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top