জিভে পানি আনা চিলি গার্লিক চিকেন তৈরি করুন ঘরেই

rosana.jpg

চিলি গার্লিক চিকেন

রসনা বিলাস ডেস্ক ।।

চিকেন বা মুরগির মাংস দিয়ে তৈরি যে কোনো খাবারই বেশ মুখরোচক হয়ে থাকে। এছাড়া চিকেন খেতে ডাক্তারেরও নেই বারণ, আর নেই শরীরে মেদ জমার ভয়। চিকেনের হরেক রকমের সুস্বাদু রেসিপি রয়েছে। এরমধ্যে অন্যতম হচ্ছে চিলি গার্লিক চিকেন।

খুবই লোভনীয় এই পদটি খেতে অনেকেই রেস্টুরেন্টে ভিড় জমান। আপনি চাইলে ঘরেই খুব সহজে তৈরি করতে পারেন চিলি গার্লিক চিকেন। চলুন তবে জেনে নেয়া যাক রেস্তোরাঁর মতো সুস্বাদু চিলি গার্লিক চিকেন তৈরির সহজ রেসিপি-

উপকরণ
চিকেন ১ কেজি (বোনলেস, টুকরো করে কাটা), রসুন কুচি ৪ টেবিল চামচ, মাখন ৩ টেবিল চামচ, স্বাদমতো লবণ, সামান্য গোল মরিচের গুঁড়া আর চিলি ফ্লেক্স, স্বাদমতো পেঁয়াজ কলি (মিহি কুচি করা), তেল ২ কাপ, চালের গুঁড়া আধা কাপ।

প্রণালী
চিকেনের টুকরোগুলো ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এরপর চালের গুঁড়া, অর্ধেক রসুন কুচি, লবণ, চিলি ফ্লেক্স ও গোল মরিচের গুঁড়া দিয়ে মেখে নিন। এবার তেল গরম হলে চিকেনের টুকরোগুলো সোনালি করে ভেজে তুলে ফেলুন।

এরপর কড়াইতে মাখন দিন। মাখনের মধ্যে রসুন কুচি দিয়ে নেড়েচেড়ে নিন। রসুনের গন্ধ ছড়ালে ভাজা চিকেনের টুকরোগুলো দিয়ে দিন। স্বাদ অনুযায়ী চিলি ফ্লেক্স ও গোল মরিচের গুঁড়া আরো একবার উপর থেকে ছড়িয়ে দিন। ৪ থেকে ৫ মিনিট ভালো করে নেড়েচেড়ে ভাজুন। পেঁয়াজ কলির কুচি ছড়িয়ে দিয়ে গরম গরম পরিবেশন করুন রেস্তোরাঁর মতো চিলি গার্লিক চিকেন। সূত্র: জিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top