হয়রানি ছাড়াই স্বল্প সময়ে মাত্র ১০০ টাকায় জমির খতিয়ান পাবে ডিজিটাল সেন্টারে

117968956_621208352102877_8075041656837824628_n.jpg

নোয়াখালী জেলা প্রতিনিধি ।।।

নোয়াখালী জেলাবাসীর জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সুখবর। জমির খতিয়ান বা পর্চার নকল উত্তোলনের জন্য এখন থেকে আর জেলা রেকর্ডরুমে যাওয়ার প্রয়োজন নেই। জমির খতিয়ান বা পর্চার নকল গুলো রবিবার (২৩/০৮/২০) থেকে স্ব স্ব ইউনিয়ন ডিজিটাল সেন্টার(ইউডিসি) ও পৌর ডিজিটাল সেন্টার (পিডিসি) এ পাওয়া যাবে।

বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর

জমির পর্চা বা খতিয়ান খুব সহজে অল্প সময়ে, স্বল্প মূল্যে ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) ও পৌর ডিজিটাল সেন্টার (পিডিসি) এ এখন থেকে পাওয়া যাবে। সোমবার (১৭ আগষ্ট) বিকেল ৪ঘটিকায় নোয়াখালী জেলা প্রশাসক জনাব মোহাম্মদ খোরশেদ আলম খান একযোগে নোয়াখালীর সকল উপজেলা নির্বাহী অফিসার , ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিব, উদ্যোক্তাগণের সাথে জুম এ্যাপ্সের মাধ্যমে এক আলোচনা সভায় এই কথা নিশ্চিত করেন।

আগামী রবিবার (২৩/০৮/২০ তারিখ) থেকে একযোগে এই সুবিধা গ্রহণ করতে পারবে নোয়াখালীর জনসাধারণ।  নির্ধারিত ফরমে আবেদন করলে ইউডিসি ও পিডিসি উদ্যোক্তাগণ আবেদনটি অনলাইনে জেলায় প্রেরণ করবেন। সবকিছু ঠিক থাকলে জেলা থেকে খতিয়ানটি ইউডিসি ও পিডিসি তে ডাকযোগে প্রেরণ করা হবে। সেখান থেকে জনসাধারণ খতিয়ান বুঝে নিবেন। অর্থ, সময় এবং হয়রানির অবসান হবে। দালাল মুক্ত হবে, অতিরিক্ত খরচ ছাড়াই খতিয়ান সর্বস্তরের মানুষের দোরগোড়ায় পৌছে যাবে। এমনটাই আশ্বাস দেন জেলা প্রশাসক মহোদয়। সকল ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব এবং ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের এ বিষয়ে প্রচার বাড়ানোর জন্য নির্দেশনামূলক বক্তব্যের মধ্য দিয়ে সভা শেষ করেন তিনি।

এবিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ জিয়াউল হক মীর বলেন, “জনগণের কষ্ট, সময় নষ্ট, অর্থের অপচয় ও হয়রানির কথা চিন্তা করে শ্রদ্ধেয় জেলা প্রশাসক স্যারের জনসেবায় এই মহতী উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এমন উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এজন্য শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয়কে কোম্পানিগঞ্জ উপজেলার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেসাথে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জননেতা জনাব ওবায়দুল কাদের মহোদয় এবং ডিজিটাল বাংলাদেশের কাণ্ডারী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী জনাব শেখ হাসিনা মহোদয়কে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top