লক্ষ্মীপুরে পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ীর ওপর শ্রমিক লীগ নেতার হামলা

Lax-nm-Map.png

রিয়াজ মাহমুদ বিনু; লক্ষ্মীপুর ।।

লক্ষ্মীপুরের রামগতিতে পাওনা টাকা চাওয়ায় মো. এরশাদ নামে এক ব্যবসায়ীর ওপর দেনাদার শ্রমিক লীগ নেতা লোকজন নিয়ে হামলা চালিয়েছেন। ২৭ মে সকালে উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের জনতা বাজারে এ ঘটনা ঘটে। গুরুতর আহত ওই ব্যবসায়ীকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এরশাদ উপজেলার চর ডাক্তার এলাকার মৃত সারু পাটারীর ছেলে এবং জনতা বাজারের জাল-সূতার পাইকারী ব্যবসায়ী।

অপরদিকে, অভিযুক্ত শ্রমিক লীগ নেতার নাম মো. সাহাবুদ্দিন প্রকাশ সাবু। তিনি জনতা বাজার এলাকার মাকছুদুর রহমানের ছেলে এবং আলেকজান্ডার ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি। বাজারের ব্যবসায়ীরা জানান, শ্রমিক লীগ নেতা সাবু গেল বছর এরশাদের দোকান থেকে বাকিতে ১৯ হাজার টাকার জাল-সূতা নিলেও ওই টাকা না দিয়ে কালক্ষেপণ করছেন। ২৬ মে বৃহস্পতিবার রাতে সাবুর সঙ্গে বাজারে দেখা হলে এরশাদ ওই পাওনা টাকা চান। এ নিয়ে তাদের মধ্যে বাগবিতন্ডা হয়।

এর জের ধরে ২৭ মেশুক্রবার সকালে সাবু তার ভাই সাবেক ছাত্রলীগ নেতা আলাউদ্দিন, গিয়াস উদ্দিন ও মহিউদ্দিনকে নিয়ে এরশাদের ওপর দফায় দফায় হামলা করেন। তারা এরশাদকে বাড়ির দরজা ও বাজারে যাওয়ার পথে দুই দফায় মারধর করে। পরে এরশাদ দোকানে গেলে হামলাকারীরা লাঠিসোটা নিয়ে দোকানে ঢুকে তাকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। এতে তার মাথায় জখম হওয়াসহ কান ছিঁড়ে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে বাজারের ব্যবসায়ীরা এরশাদকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকের পরামর্শে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, পাওনা টাকা চাওয়ায় প্রকাশ্যে একটি ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে এরশাদের ওপর এ হামলার ঘটনায় বাজারের ব্যবসায়ীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। তারা হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে ঘটনার প্রতিবাদে ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে অভিযুক্ত শ্রমিক লীগ নেতা সাহাবুদ্দিন প্রকাশ সাবু বলেন, টাকা-পয়সা লেনদেন নিয়ে ওই ব্যবসায়ীর সঙ্গে তাদের ছোট-খাটো ঝামেলা হয়েছে।

বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, মামলার পুস্তুতিও চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top