লক্ষীপুরের একজন সমাজ ও মানবদরদী মহামানব ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু)

Saru.jpg

ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু)

লক্ষ্মীপুর থেকে রিয়াজ মাহমুদ বিনু ।।

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার একজন স্বনামধন্য বিশিষ্ট শিল্পপতি, দানবীর, জনদরদী ও গরীবের বন্ধু ও বিশিষ্ট রাজনীতিবিদ ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু)। যাকে একনামে গোটা লক্ষ্মীপুরবাসী চিনেন এবং জানেন। তাঁকে কখনোও কোন অনৈতিিক লোভ লাসসা স্পর্স করেনি। বরং নিজের প্রজ্ঞা ও বুদ্ধি মত্তা দিয়ে অর্জিত সম্পদ থেকে রামগতি কমলনগরবাসী তথা লক্ষ্মীপুরবাসীর জীবনযাত্রার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু)-র দান অনুদান অব্যহত রেখেছেন। করোনা মহামরি কোভিড-১৯ মত মহামারিতে শুরু থেকে পর্যায়ক্রমে নিজস্ব তহবিল থেকে কয়েকবার বিভিন্ন স্তরের হত-দরিদ্র জনগোষ্ঠীর মাঝে চাল, ডাল, চিনি, লবণ, চা পাতাসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী ও করোনা ভাইরাস প্রতিরোধক হিসাবে মাক্স, হ্যান্ড গ্লাভ্স, হ্যান্ড স্যানেটাইজার বিতরণ করেন।

এছাড়া আওয়ামীলীগ সমর্থিত বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীসহ স্থানীয় সমাজ কর্মী ও সাংবাদিকদের মাঝে পর্যায়ক্রমে করোোনা সুরক্ষা সামগ্রী ও পি.পি.ই প্রদান করেন। তিনি একজন মহৎ প্রাণ মানুষ। যার প্রমাণ সমাজের হত-দরিদ্র জনগোষ্ঠীর সকল মানুষ দল,মত ও ধর্ম বর্ণ নির্বিশেষে সামর্থ অনুযায়ী দানের হাত কে প্রসারিত করার মাধ্যমে জনসেবা অব্যহত রেখেছেন।

স্থানীয় সূত্রে জানাগেছে রামগতি কমলনগর উপজেলা ও লক্ষ্মীপুরের বিভিন্ন বে-সরকারী অফিস সমূহে যখন যে কোন ব্যবহার্য্য আসবাবপত্র ও যন্ত্রপাতি সমূহ অনুদান হিসেবে প্রদান করা দৃষ্টান্ত স্থাপন করেছেন । এছাড়া তিনি রামগতি চৌধুরী বাজারের পাশে (চর রমিজ ইউনিয়ন) তাহার নিজস্ব ক্রয়কৃত দুই একর সম্পত্তি উপর ভাউন্ডারী করে এর ভিতরে ১০টি কক্ষে আনুমানিক ৪০ বেড এর একটি হাসপাতাল তৈরী করেছেন। যাতে এলাকার জনগণ সু-চিকিৎসা পান। অচিরেই বেশ কয়েক জন চিকিৎসকসহ স্টাফ নার্স নিয়োগ এবং যন্ত্রপাতি ক্রয় করার প্রক্রিয়াধীন রয়েছে।

তাছাড়া তিনি ইতিমধ্যে একটি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনা হাতে নিয়েছেন। যাতে এলাকার ছেলে-মেয়ে দূরে গিয়ে পড়া-শোনা না করতে হয়। এই জন্য নির্মাণ কাজ শুরু করেছেন। বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু) জানান আমার হাসপাতালে নিয়োগ ও যন্ত্রপাতি ক্রয়ের কার্যক্রম শেষ হওয়ার পর জেলার সর্বোচ্চ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দদেরকে আমন্ত্রণ জানিয়ে উদ্ভোধন করবেন। এরপর তাহার নিজ অর্থায়নে করা স্কুল এন্ড কলেজ ও শিক্ষা বিভাগের সর্বোচ্চ কর্মকর্তাগণকে আমন্ত্রন জানিয়ে উদ্ভোধন করবেন বলে পরিকল্পনার কথা ব্যক্ত করেন।

ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু) রামগতি কমলনগর উপজেলার মানুষের পাশে সব সময় ছিলেন, আছেন এবং থাকবেন। তিনি ব্যক্তিগত পক্ষ থেকে সব মানুষের সার্বিক সহযোগিতা করে আসছেন। এজন্য রামগতি ও কমলনগর উপজেলা বাসীর একজন প্রিয় মানুষ। এলাকার সর্বজন পরিচিতি একজন প্রিয় মানুষ আওয়ামীলীগের নেতা ড. আশরাফ উদ্দিন চৌধুরী (সারু)’র কাছে এলাকার জনগণের সার্বিক পরিস্থিতি ব্যাপারে জানতে চাইলে তিনি জানান আমি সারু রামগতি ও কমলনগর সাধারণ জনগণের পাশে সব সময় আছি। আমি করোনা ভাইরাসের সময় রামগতি কমলনগর উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মানুষের দুর্দশা ও সুখ দুঃখের খবর রেখেছি এবং সাধ্য অনুযায়ী দান, অনুদান করেছি । রামগতি কমলনগর বাসীর প্রতি আমার অনুরোধ করোনা ভাইরাস এর দুর্যোগ কালীন স্বাস্থ্য বিধি মেনে চলুন এবং সকলের প্রতি ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়ে সকলে সু-স্বাস্থ্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top