মেয়াদোত্তীর্ণ সেনবাগ উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

Senbag-BNP.jpg

নোয়াখালী প্রতিনিধি ।।

মেয়াদোত্তীর্ণ নোয়াখালীর সেনবাগ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানিয়েছে উপজেলা বিএনপির একাংশ সংবাদ সম্মেলন করেছে। গত ২ জুন বুধবার বিকেলে সেনবাগ দক্ষিণ বাজারে উপজেলা বিএনপি কার্যালয়ে খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের অনুসারী হিসেবে পরিচিত নেতারা এই সংবাদ সম্মেলনে করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিন উল্যাহ। তিনি বলেন, দুই মাস মেয়াদি উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি দীর্ঘ দুই বছর তিন মাস পার করেছে। কিন্তু এখন পর্যন্ত এই কমিটি পরিচিতি সভাও করতে পারেনি। এ কারণে কমিটি গঠনের এক বছর পর অকার্যকর ও মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি থেকে তিনিসহ ৩৪ জন সদস্য একযোগে পদত্যাগ করেছেন।

কমিটির বাকি সদস্যরা অরাজনৈতিক ব্যক্তি দাবি করে আমিন উল্যাহ বলেন, পদত্যাগ করা ৩৪ জন ছাড়াও আহ্বায়ক কমিটির ২ সদস্য ইতিমধ্যে মারাও গেছেন। বাকি সদস্যদের মধ্যে বীজবাগ ইউনিয়নের মো. মহসিন ও জাহাঙ্গীর আলম নামের দুজন সরাসরি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। এই কমিটি ঘরে বসে অরাজনৈতিক কিছু ব্যক্তিকে দিয়ে গায়ের জোরে ইউনিয়ন কমিটি গঠনের নামে তামাশা করে যাচ্ছে। এই কমিটির সদস্যদের বিগত কোনো আন্দোলন–সংগ্রামে পাওয়া যায়নি।

আমিন উল্যাহ আরও বলেন, ‘কিছু জেলা নেতার ইন্ধনে স্বল্পসংখ্যক সদস্য নিয়ে একটি গ্রুপ সৃষ্টি করে সুসংগঠিত বিএনপিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নেওয়া হচ্ছে। এ বিষয়ে আমরা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের অবগত করলে তাঁরা নানাভাবে কালক্ষেপণ করে যাচ্ছেন। তাই মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি বাতিল করে বিগত আন্দোলন-সংগ্রামে মামলা-হামলার শিকার হওয়া নেতা-কর্মীদের নিয়ে নতুন কমিটি গঠন করতে হবে।’

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির উপদেষ্টা ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও সেনবাগ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুক্তার হোসেন পাটোয়ারী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. সহিদ উল্যাহ, ডমরুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক আকরাম হোসেন, উপজেলা যুবদলের আহ্বায়ক সুলতান সালাউদ্দিন, সদস্যসচিব সাহেব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top