ভ্রাম্যমাণ আদালত অভিযান : সোনাইমুড়ীতে অবৈধ ওষুধ জব্দ, জরিমানা

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি ।।

বাংলাদেশ ঔষধালয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১০ লাখ টাকার অনুমোদন বিহীন অবৈধ ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। ঔষধ প্রশাসনের দাবি, রেজিস্ট্রেশন বিহীন ওষুধ, লাইসেন্স বিহীন আয়ুর্বেদিক জাতীয় ওষুধ উৎপাদন, বিক্রয়ের জন্য মজুত করছে বলে খবর পাই। অভিযুক্ত কবিরাজ মো. হোসাইন (৫৬) ও তার ছেলে মো. দিদারুল ইসলাম (২৮)কে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

গত  ২০ জুলাই সন্ধ্যা ৭টার দিকে ঔষধ প্রশাসনের সহায়তায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টিনা পাল এ অভিযান পরিচালনা করেন। নোয়াখালী জেলা ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাসুদুর জামান বলেন, তারা গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন। এখানে কোনো ধরনের ওষুধ উৎপাদন ও বিক্রয় করার লাইসেন্স বা সরকারি অনুমোদন ছিল না। সম্পূর্ণ অবৈধভাবে উৎপাদন ও বাজারজাত করা হতো। যা মারাত্মক স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি করে।
এজন্য তাদেরকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল বলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মো. মাসুদুর জামানের উপস্থিতিতে সোমবার সন্ধ্যায় আমিশাপাড়ার নোয়াগাঁও গ্রামের সৈয়দুর রহমান কবিরাজ বাড়িতে এ অভিযান চালানো হয়। বাংলাদেশ ঔষধালয় আয়ুর্বেদিক ল্যাবরেটরি ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বিপুল পরিমাণ ওষুধ জব্দ করে নষ্ট করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top