বসুরহাট পৌরসভায় ৮৬ কোটি টাকার বাজেট ঘোষণা

mirza.jpg

নোয়াখালী প্রতিনিধি  ।।

৮ জুন বুধবার বিকেল ৩টায় পৌরসভার কার্যালয়ে ৮৬ কোটি ৯১ লাখ ২১ হাজার ৫০৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আবদুল কাদের মির্জা। নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার আলোচিত বসুরহাট পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে এবার রাজস্ব আয় প্রস্তাব করা হয়েছে ২৫ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা, উন্নয়ন অনুদান সাড়ে খাতে ৫৬ কোটি ৫০ লাখ টাকা, মূলধন হিসাব ৫০ লাখ টাকা ও প্রারম্ভিক জের ধরা হয়েছে ৪ কোটি ৭০ লাখ ৭১ হাজার ৫০৪ টাকা।

এছাড়াও ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ২৬ কোটি ৬ লাখ ২০ হাজার ২৮ টাকা, উন্নয়ন ব্যয় ৫৬ কোটি ৫০ লাখ টাকা, মূলধন ব্যয় ৬০ লাখ টাকা ও সমাপনী জের ধরা হয়েছে ৩ কোটি ৭৫ লাখ ১ হাজার ৪৭৬ টাকা।

এ সময় বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা   বাজেটকে জনকল্যাণমুখী আখ্যায়িত করে বলেন, এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি অত্যাধুনিক পৌরসভা হিসেবে উন্নীত হবে।এছাড়া মানসম্মত শিক্ষা এবং  মাদক মুক্ত কোম্পানীগঞ্জ গড়ার লক্ষে সভা সমাবেশে পৃথক পৃথক কমিটি গঠন এবং যানজট নিরসনকল্পে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানান মেয়র আবদুল কাদের মির্জা।

বাজেট ঘোষনা অধিবেশনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন,বসুরহাট পৌরসভাকে আধুনিকায়নের সর্বোচ্চ লক্ষে মির্জা টাওয়ার,ছিন্নমূল স্কুল,ওয়ার্কওয়ে নির্মাণ,খাল ও ড্রেনেস সংস্করণ সহ পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে কাজ চলমান রয়েছে। কিশোরগ্যাং ও যানজট নিরসনে খুব দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহন করার সিদ্ধান্ত জানিয়ে বাজেট বাস্তবায়নে সকলের  সহযোগিতা চান মেয়র আবদুল কাদের মির্জা।

এ সময় উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার প্যানেল মেয়র মোঃ ফরহাদ হোসেন ও বিভিন্ন ওয়ার্ড কাউন্সিল,বসুরহাট ব্যবসায়ী সমিতি লিঃ এর নেতৃবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top