নোয়াখালী ১, ২, ৪ ও ৫ আসনে জাসদের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন নেতারা

jasod-23112023.jpg

নোয়াখালী প্রতিনিধি।।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী জেলার ৪ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের দলীয় মনোনয়ন সংগ্রহ করছেন ৪ জাসদ নেতা। এরা হচ্ছেন, নোয়াখালী ২ আসানে জাতীয় নেতা নাঈমুল ইসলাম জুয়েল, নোয়াখালী ১ আসনে ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ সুমন, নোয়াখালী ৫ আসনে সাংবাদিক নেতা মোহাম্মদ মকছুদের রহমান মানিক ও নোয়াখালী ৪ আসনে জাসদের নবীন নেতা এস এম রহীম উল্যাহ।

মনোনয়ন প্রত্যাশী দলীয় নেতারা হচ্ছেন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের স্থায়ী কমিটির সদস্য, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দেশের বিশিষ্ট শ্রমিক নেতা জনাব নাঈমুল ইসলাম জুয়েল। তিনি নোয়াখালী ২ আসন তথা সেনবাগ ও সোনাইমুড়ি আংশিক এলাকা নিয়ে গঠিত নির্বাচনী আসনের জন্য মনোনয়ন দলীয় সংগ্রহ করেন। নাঈমুল ইসলাম জুয়েল আগেও সেনবাগ সোনাইমুড়ি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছেন । এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের মোর্শেদ আলম।

নোয়াখালী-১ আসনের জন্য জাসদের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ। তিনি নোয়াখালী ১ আসন তথা চাটখিল ও সোনাইমুড়ি আংশিক এলাকা নিয়ে গঠিত নির্বাচনী আসনের জন্য মনোনয়ন সংগ্রহ করেন। তিনি ২০১৮ সালে এই আসনে মনোনয়ন জমা দিলেও পরে দলীয় ও মহাজোটের সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহার করেন।

নোয়াখালী ৫ আসনের জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন সাবেক ছাত্রনেতা, জাসদ নোয়াখালী জেলার সাবেক সেক্রেটারি ও বিশিষ্ট প্রবীণ সাংবাদিক ও সম্পাদক মোহাম্মদ মকছুদের রহমান মানিক। নোয়াখালীর ভিআইপি আসনখ্যাত কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা নিয়ে গঠিত নোয়াখালী ৫ আসনে বর্তমান সংসদ সদস্য দেশের বৃহত্তম ও প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সেক্রেটারী জনাব ওবায়দুল কাদের।

মোহাম্মদ মকছুদের রহমান মানিক ২০১৪ ও ২০১৮ সালের দশম এবং একাদশ নির্বাচনেও নোয়াখালী ৫ আসনে জাসদের দলীয় মনোনয়ন পান। কিন্তু ১৪ দলীয় শরিক ও মহাজোটের অন্যতম নেতা ওবায়দুল কাদের এর সমর্থনে জাসদের দলীয় সিদ্ধান্তে মনোনয়ন জমা দানে বিরত থাকেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ভোটে না এলে মোহাম্মদ মকছুদের রহমান মানিক নোয়াখালী ৫ আসনে প্রতিদ্বন্দিতা করতে চান এমনটাই জানিয়েছেন দল ও সাংবাদিকদের।

এছাড়াও এবার নোয়াখালী সদর তথা নোয়াখালী ৪ আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন জাসদের নবীন নেতা ও নোয়াখালী জেলা জাসদের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এস এম রহীম উল্যাহ। এস এম রহীম উল্যাহ নোয়াখালী ৪ আসন তথা জেলা সদর বা সুধারাম ও সূবর্ণচর উপজেলার নিয়ে গঠিত আসনে দলীয় মনোনয়ন পেলে নির্বাচন করবেন।

আজ ২৩ নভেম্বর জাসদের পার্লামেন্টরী বোর্ডের সভা
আজ ২৩ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার সকাল ১১ টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের পার্লামেন্টারী বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। দলের মনোনয়ন প্রত্যাশীদের আবেদন যাচাই-বাছাই, প্রয়োজনে প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে মনোনয়ন বোর্ড দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করবে।

মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন দলীয় সভাপতি ও মনোনয়ন বোর্ডের সভাপতি জনাব হাসানুল হক ইনু এমপি।

উল্লেখ্য, গত ১৮-২১ নভেম্বর চারদিনব্যাপী জাসদের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে দলীয় মনোনয়নের জন্য আবেদন ফর্ম বিক্রি করা হয়। চারদিনে স্বশরীরে ও অনলাইনে জাসদের দলীয় ৩৯১ জন প্রার্থী আবেদনপত্র সংগ্রহ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top