নোয়াখালীতে মশাল প্রতীক নিয়ে লড়বেন জাসদের ৩ নেতা

jasod-FF.png

নোয়াখালী প্রতিনিধি ।।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী জেলার ৩টি আসনে দলীয় প্রতীক মশাল নিয়ে নির্বাচনী মাছে থাকবেন জাসদের ৩ নেতা।

নোয়াখালী ১ চাটখিল সোনাইমুড়ি আংশিক আসনে জাসদের মশাল প্রতীক নিয়ে লড়বেন জাসদের কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক প্রকৌশলী হারুনুর রশিদ সুমন।

নোয়াখালী ২ সেনবাগ সোনাইমুড়ি আংশিক আসনে জাসদের মশাল প্রতীক নিয়ে লড়বেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শ্রমিক সংগঠক নইমুল আহসান জুয়েল।

নোয়াখালী ৫ কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা আসনে জাসদের মশাল প্রতীক নিয়ে লড়বেন নোয়াখালী জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক ও জাসদ জাতীয় পরিষদ সদস্য প্রবীণ সাংবাদিক সম্পাদক মোহাম্মদ মকছুদের রহমান মানিক।

এর আগে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের দলীয় মনোনয়ন সংগ্রহ করছিলেন নোয়াখালী ৫টি আসন থেকে ৫ জাসদ নেতা। এরা হচ্ছেন, নোয়াখালী ১ আসনে ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ সুমন, নোয়াখালী ২ আসানে জাতীয় নেতা নইমুল আহসান জুয়েল, নোয়াখালী ৩ আসনে বেগমগঞ্জ উপজেলা জাসদ সেক্রেটারি জয়নাল আবেদীন মানিক সরকার, নোয়াখালী ৪ আসনে জাসদের নবীন নেতা এস এম রহীম উল্যাহ ও নোয়াখালী ৫ আসনে জাসদের নোয়াখালীর জেলার সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা মোহাম্মদ মকছুদের রহমান মানিক।

গত ৩ ডিসেম্বর নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন বাছাই পর্বে মনোনয়নপত্র বৈধ হয় যথাক্রমে নোয়াখালী ১ আসনে ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ সুমন, নোয়াখালী ২ আসানে জাতীয় নেতা নইমুল আহসান জুয়েল ও নোয়াখালী ৫ আসনে জাসদের নোয়াখালীর জেলার সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা মোহাম্মদ মকছুদের রহমান মানিকসহ মোট ৩ জনের। নোয়াখালী ৩ ও নোয়াখালী ৪ আসনের ২ জনের মনোনয়নপ্র বাতিল হলেও তারা নির্বাচন কমিশনে মনোনয়নের বৈধতা পেতে আপিল করবেন।

নির্বাচনী লড়াইয়ে জাসদের যেসব দলীয় নেতারা মাঠে থাকছেন তারা হচ্ছে, নোয়াখালী ২ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের স্থায়ী কমিটির সদস্য, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দেশের বিশিষ্ট শ্রমিক নেতা জনাব নইমুল আহসান জুয়েল। তিনি নোয়াখালী ২ আসন তথা সেনবাগ ও সোনাইমুড়ি আংশিক এলাকা নিয়ে গঠিত নির্বাচনী আসনে লড়াইয়ে থাকবেন। এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের মোর্শেদ আলম এবারো নৌকা প্রতীকে নির্বাচন করবেন।

নোয়াখালী-১ আসনের জন্য জাসদের দলীয় প্রতীক মশাল নিয়ে নির্বাচনী লড়াইয়ে থাকবেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ। তিনি নোয়াখালী ১ আসন তথা চাটখিল ও সোনাইমুড়ি আংশিক এলাকা নিয়ে গঠিত নির্বাচনী আসনে মশাল প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি ২০১৮ সালে এই আসনে মনোনয়ন জমা দিলেও পরে দলীয় ও মহাজোটের সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহার করেন। তিনি লড়বেন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম এর সাথে।

নোয়াখালী ২ সেনবাগ সোনাইমুড়ি আংশিক আসনে জাসদের মশাল প্রতীক নিয়ে লড়বেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শ্রমিক সংগঠক নইমুল আহসান জুয়েল। তিনি নোয়াখালী ২ আসন তথা সেনবাগ ও সোনাইমুড়ি আংশিক এলাকা নিয়ে গঠিত নির্বাচনী আসনে মশাল প্রতীক নিয়ে নির্বাচন করবেন। নইমুল আহসান জুয়েল আগেও সেনবাগ সোনাইমুড়ি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছেন । এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের মোর্শেদ আলম এর সাথে লড়বেন নইমুল আহসান জুয়েল।

নোয়াখালী ৫ আসনে মশাল প্রতীক নিয়ে লড়বেন এই আসনের পরিচিত মুখ সাংস্কৃতিক ও সাংবাদিক ব্যক্তিত্ব সাবেক ছাত্রনেতা, জাসদ নোয়াখালী জেলার সাবেক সেক্রেটারি ও বিশিষ্ট সাংবাদিক ও সম্পাদক মোহাম্মদ মকছুদের রহমান মানিক। মোহাম্মদ মকছুদের রহমান মানিক প্রতিদ্বন্দ্বিতা করবেন এই আসনের বর্তমান সংসদ সদস্য দেশের বৃহত্তম ও প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সেক্রেটারী জনাব ওবায়দুল কাদের এর সাথে।

নোয়াখালী জেলার একমাত্র ভিআইপি আসনখ্যাত কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা নিয়ে গঠিত নোয়াখালী ৫ আসন। মোহাম্মদ মকছুদের রহমান মানিক ২০১৪ ও ২০১৮ সালের দশম এবং একাদশ নির্বাচনেও নোয়াখালী ৫ আসনে জাসদের দলীয় মনোনয়ন পান। কিন্তু ১৪ দলীয় শরিক ও মহাজোটের অন্যতম নেতা ওবায়দুল কাদের এর সমর্থনে জাসদের দলীয় সিদ্ধান্তে মনোনয়ন জমা দানে বিরত থাকেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ভোটের মাঠে না থাকায় মোহাম্মদ মকছুদের রহমান মানিক জাসদের মশাল প্রতীক নিয়ে নোয়াখালী ৫ আসনে প্রতিদ্বন্দিতার শেষ পর্যন্ত থাকবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top