নোয়াখালীতে নাগরিক কমিটির আয়োজনে নাগরিক শোকসভা

20200826_182418-scaled.jpg

নোয়াখালী জেলা প্রতিনিধি ।।

নোয়াখালীতে দুই বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিল্পী অধ্যাপক মো. হাশেম ও অধ্যাপক মো. রমনাথ সেনের স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ আগস্ট) নোয়াখালীর মাইজদী বিআরডিবি হলরুমে এই দুই বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত শিল্পীর স্মরণে নাগরিক কমিটি এই শোকসভার আয়োজন করে।

নাগরিক কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মিয়া মো. শাহজানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা আইনজীবী সমিতির সভাপতি মোল্লা হাবিবুর রসুল মামুন, নাগরিক কমিটির সাধারাণ সম্পাদক এডভোকেট মানছুরুল হক খসরু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহেরসহ বরেণ্য দুই পরিবারের সদস্যরা সহ আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কাজী মানছুরুল হক খসরু, এন আর ডি এস পরিচালক আব্দুল আউয়াল, কবির হাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, সৈকত সরকারি কলেজের অধ্যাপক মামুনুর রশীদ, বাঁধের হাট কলেজের অধ্যাপিকা শিরিন আক্তার,জালাল উদ্দীন কলেজের অধ্যাপিকা গৌরী সেন, মুক্তিযুদ্ধো মিজানুর রহমান ও জাসদের এডভোকেট আজিজুল হক বকশি।

উল্লেখ্য যে অধ্যাপক হাশেম নোয়াখালী আঞ্চলিক গানের সম্রাট, শিক্ষাবিদ, গীতিকার ও সুরকার ছিলেন। তিনি আঞ্চলিক গান, লোকগীতিসহ প্রায় আড়াই হাজার গান রচনা ও সুরারোপ করেন। কণ্ঠশিল্পী হিসেবে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রথম শ্রেণির তালিকাভুক্ত শিল্পী ছিলেন। গত ২৩ শে মার্চ তিনি মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top