চলে গেলেন বিশিষ্ট ইসলামী সেবক হাজী আব্দুর রশিদ সাহেব

117034822_891773491317748_6573421930193605348_n.jpg

হাজী আব্দুর রশিদ

নোয়াখালী প্রতিনিধি ।।

চলে গেলেন বিশিষ্ট দানবীর ও তাবলীগের দায়ী এবং হযরত আল্লামা শাহ আহমদ শফী দাঃবাঃ এর খলিফা হাজী আব্দুর রশিদ সাহেব। তিনি বাংলাদেশের মসজিদ-মাদ্রাসায় লক্ষ লক্ষ টাকা দান-অনুদান দিয়ে বাংলাদেশের কওমি আলেমদের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। গত রবিবার ঢাকা ইউনাইটেড হাসপাতালে রাত ১২টার সময় ইন্তেকাল করেন, পরবর্তীতে উনার নিজ শ্বশুরালয় নোয়াখালী সদর উপজেলার আলিপুর গ্রামে সকাল ১১ টায় জানাযার পরে মুরহুম শশুরের কবরের পাশে দাফন সম্পন্ন করা হয়।

মরহুমের জানাজার নামাজ পরিচালনা করেন, নোয়াখালী জামিয়া মাদানিয়া মাদ্রাসার মহতামিম হযরত মাওলানা সিদ্দিক আহমদ নোমান (আদিব সাব হুজুর) দাঃবাঃ জানাজার নামাজের পূর্বে নোয়াখালীর শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং হাজী আব্দুর রশিদ সাহেবের মাগফেরাত কামনা করেন, এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করার পর হাজী সাহেবের রেখে যাওয়া অসংখ্য কওমি মাদ্রাসা দান-অনুদান অব্যাহত রাখার জন্য উনার তিন সন্তান পরিবারবর্গের প্রতি আশাবাদ ব্যক্ত করেন এবং মরহুমের মত মনেপ্রাণে মাদ্রাসা মসজিদ কে ভালবেসে দান অনুদান জারি রাখার জন্য উনারা তাদের প্রতি উদাত্ত আহ্বান জানান। জানাজা নামাজে অংশগ্রহণ করেন, নোয়াখালী জেলার শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম এবং নোয়াখালী তাবলীগ জামাতের মুরুব্বি ও মুহিব্বিনরা।

হাজী আব্দুর রশিদ সাহেব জন্মগ্রহণ করেন নোয়াখালী জেলা শহরে পৌরসভার ১নং ওয়ার্ড, মধুপুর গ্রামে, মৃত্যুকালে তাঁর বয়স ছিল প্রায় ৮০ বছর, তিন ছেলে এক মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেখে চিরদিনের জন্য চলে গেলেন। সকলে হযরতের মাগফেরাতের জন্য দোয়া করবেন আল্লাহ তা’আলা যেন হযরতকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন। আমিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top