কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুরে স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রম উদ্বোধন

swadesh_1600675457.jpg

বুরহান উদ্দিন মুজাক্কির।।

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নে চব্বিশ ঘন্টা স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ঘটিকায় কোম্পানীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে USAID’s MaMoni MNCSP প্রকল্প রিকের সার্বিক সহযোগিতায় কোম্পানীগঞ্জের মুছাপুরে সাভাবিক প্রসব সেবার এই কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে

মুছাপুর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম শাহিনের সভাপতিত্বে কোম্পানীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মোস্তফা কামালের সঞ্চালনায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা খিজির হায়াত, নোয়াখালী জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক এ. কে.এম জহিরুল ইসলাম, সহকারি পরিচালক (সিসি) ও ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডা. মো.কামরুল হাসান, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টারের রিজুনাল ম্যানাজার এম. এ. আব্দুর রব, save the children ম্যানাজার ডিস্ট্রিক ছপ্লিমেন্টেশন রওশন জাহান, বসুরহাট পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক শামসুদ্দিন নোমান।


এছড়াও উপস্থিত ছিলেন, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ.এন.এম শেখ মোঃ আব্দুল্লাহ, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সহসভাপতি আব্দুর রহিম বাবুল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরনবী বাবুল, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার, মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা শেখ ফরিদ, মুছাপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান, মুছাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মাসুম খান মাখন, ছাত্রলীগ সভাপতি আলী আহমদ মিঠুর, ছাত্রলীগ সাধারণসম্পাদক রাকিব, স্বেচ্ছাসেবক লীগ অর্থসম্পাদক মোঃ তারেকসহ অন্যান্য স্থানীয় ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

এ সময় বক্তারা, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ স্বাভাবিক প্রসব সেবার গুরুত্ব আরোপ করেন। এতে করে বাণিজ্যিক হাসপাতালে করা অপ্রয়োজনীয় সিজারিয়ান সেকশানের হার কমবে বলে মত দেন বক্তারা এবং মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top