কোম্পানীগঞ্জে কলেজ অধ্যক্ষের এমপিও স্থগিত, উত্তোলিত বেতন-ভাতা ফেরতের নির্দেশ

Hazarihat-BM-Colege.jpg

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ।।

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় দুর্নীতির মাধ্যমে প্রধান শিক্ষক ও অধ্যক্ষ দু’টি পদে থেকে সরকারী টাকা গ্রহণ করার অপরাধে কলেজ অধ্যক্ষের এমপিও স্থগিত করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। একই সাথে অধ্যক্ষ পদের উত্তোলিত বেতন-ভাতা ফেরতের নির্দেশ। কারিগরি শিক্ষা অধিদপ্তর নির্দেশ দিয়েছে যোগ্যতা না থাকা সত্ত্বেও অধ্যক্ষ পদে এমপিও দেয়ার সাথে জড়িতদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহনের ।

এমপিও স্থগিত করা অধ্যক্ষ হচ্ছেন সুলতান আহমদ চৌধুরী উপজেলার হাজারী হাট হাই স্কুল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ।  তিনি বর্তমানে আমেরিকায় আছেন।

গত ২২ আগষ্ট রবিবার কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (শাখা-১১) বিমল কুমার মিশ্র স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে সুলতান আহমদ চৌধুরীর এমপিও স্থগিত করেন। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের স্মারক নং- ৫৭.০৩.০০০০.০৯১.২০.০০৭.১৮৪৫৭, তারিখ: ২২ আগষ্ট ২০২১খ্রি:।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, শিক্ষা মন্ত্রণালয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, কারিগরি শাখা-০৪ এর সিনিয়র সহকারী সচিব তৌহিদুজ্জামান পাভেল স্বাক্ষরিত গত ২মে ২০২১ তারিখের ৫৭.০০০০০০.০৫৩.২৭.০০১.২০.১৩৫ নং স্মারক মূলে দেয়া নির্দেশনার আলোকে কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (শাখা-১১) বিমল কুমার মিশ্র স্বাক্ষরিত গত ২২ আগষ্ট তারিখে অধ্যক্ষ সুলতান আহমেদ চৌধুরীর (ইনডেক্স নং-১৫১১০০৮৭) এমপিও স্থগিতসহ একাধিক নির্দেশনা প্রদান করেন।

এর আগে গত গত ১৫ মার্চ ২০২০ স্মারক নং- ৫৭.০৩.০০০০.০৯১.২০.০০৭.১৯-২৬৪ এ কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ জহুরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে হাজারীহাট হাই স্কুল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক পদে একই ব্যাক্তি সুলতান আহমেদ চৌধুরী নকল সনদের মাধ্যমে উক্ত দু’পদে এমপিওভুক্ত থেকে বেতন ভাতা গ্রহণ বিষয়ে অভিযোগের তদন্ত করেছিলেন। তদন্তে প্রমাণিত হওয়ায় গত ২মে ২০২১ তারিখে সিনিয়র সহকারী সচিব তৌহিদুজ্জামান পাভেল স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে সুলতান আহমদ চৌধুরীর এমপিও স্থগিত করাসহ প্রধান শিক্ষক পদের বিপরীতে উত্তোলিত বেতন-ভাতা ফেরত নেয়ায় কার্যক্রম গ্রহণ, যোগ্যতা না থাকা সত্ত্বেও তাকে অধ্যক্ষ পদে এমপিও দেয়ার সাথে জড়িতদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top