ইউপি নির্বাচনের ৭ম ও শেষ ধাপের ভোট গ্রহণ চলছে, কোম্পানীগঞ্জে ভোটারদের নিরাপত্তায় ৭৮ কেন্দ্রে ৩০০০ ফোর্স মোতায়েন

Com-nm24-scaled.jpg

 কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ।।

ইউপি নির্বাচনের সপ্তম ও ধাপের  নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ ৭ ফেব্রুয়ারি ৭ম ধাপে দেশের মোট ১শ’ ৩৭টি ইউনিয়নে ভোট হচ্ছে। গতকাল মধ্যরাতে শেষ হয়েছে নির্বাচনী প্রচারণা। প্রার্থীরা শেষ মুহূর্তে উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন।

নোয়াখালীর ভিআইপি উপজেলা খ্যাত উপজেলা কোম্পানীগঞ্জে  আজ ৮ টি ইউনিয়নে ইউপি নির্বাচনে ভাট গ্রহন চলছে। স্থানীয় প্রশাসন  ভোটারদের নিরাপত্তায় ৭৮ কেন্দ্রে ৩০০০ ফোর্স মোতায়েন করা হয়েছে ।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নিজ উপজেলা নোয়াখালীর কোম্পানীগঞ্জের ৮ ইউনিয়নে নির্বাচনে ভোট গ্রহণে সর্বাধিক নিরাপত্তায় তিন হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে ব্রিফিংকালে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম এই তথ্য নিশ্চত করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন ঘোষিত সপ্তম ধাপের এ নির্বাচনে স্মরণকালের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেউ ভোট ডাকাতি বা কেন্দ্র দখলের চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা প্রতিহত করবেন এবং কাউকে এক চুলও ছাড় দেবে না।

এসপি আরও বলেন, আট ইউনিয়নের ৭৮টি কেন্দ্রে ১১০০ পুলিশ, ১৩০০ আনসার, ১০০ বিজিবি, ৭০ জন র্যাব, ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আটটি গোয়েন্দা টিম, চারটি ঊর্ধ্বতন পুলিশের টিম ছাড়াও জেলা বিশেষ শাখা (এসবি), কোস্টগার্ড ও এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) দায়িত্ব দেওয়া হয়েছে। সব মিলিয়ে তিন হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এসময় বহিরাগত সন্ত্রাসী, ভিন্ন কেন্দ্রের ভোটার ও কেন্দ্রে বিশৃঙ্খলাকারীদের কঠোর হস্তে দমন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশ দেন পুলিশ সুপার শহীদুল ইসলাম। সেই সঙ্গে প্রলোভনে পড়ে কোনো প্রার্থী থেকে কিছু না নেওয়ার আহ্বানও জানান তিনি৷।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় অফিসে দলীয় সূত্র জানায়, ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের  নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের একটি অংশ মেয়র সমর্থিত প্রার্থীদের বিরুদ্ধে ৮ ইউনিয়নে আলাদা প্রার্থী দেওয়ায় কাউকে নৌকা দেয়নি কেন্দ্রীয় আওয়ামী লীগ। কোম্পানীগঞ্জ উপজেলায় এবার মোট ৩৯ জন চেয়ারম্যান, ৭৯ জন সংরক্ষিত নারী মেম্বার ও ৩০৫ জন সাধারণ মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কোম্পানীগঞ্জে আট ইউনিয়নের ৭৮টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা এক লাখ ৮২ হাজার ৫২৮ জন। এর মধ্যে পুরুষ ৯৩ হাজার ৭৫৭ জন এবং নারী ৮৮ হাজার ৭৭১ জন ভোটার রয়েছে।

সপ্তম ধাপের ভোটের মধ্য দিয়েই, ইউপির ধারাবাহিক নির্বাচন শেষ হবে। এরপর নির্বাচন উপযোগী ইউপিগুলোতে বিচ্ছিন্নভাবে ভোট হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এর আগে ২৯ ডিসেম্বর এক তফসিলে ৭ ফেব্রুয়ারি ১৩৮ ইউপিতে ভোট কারার ঘোষণা দেয় কমিশন।

ইতোমধ্যে ইউপি নির্বাচনের ৭ ধাপের মধ্যে ৬ ধাপ সম্পন্ন হয়েছে। ৫ জানুয়ারি অনুষ্ঠিত হয় ৫ম ধাপের নির্বাচন, ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপ, সপ্তম ধাপ ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top