আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ উপকমিটির নেতা শামীম

samim.jpeg

নিজস্ব প্রতিবেদক ।।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে লক্ষীপুর-৪ (রামগতি কমলনগর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

ইস্কান্দার মির্জা শামীম বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ছিলেন। ২০১৪ সালের পর থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকটির সদস্য পদে আছেন।

গত ১৯ নভেম্বর রবিরার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে লক্ষীপুর-৪ (রামগতি কমলনগর) আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এ সময় রামগতি-কমলনগর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই আসনটি মূলত সাবেক জাসদ নেতা বর্তমানে জেএসডি সভাপতি আসম আবদুর রব প্রতিনিধিত্ব করেছেন। ১৯৯৬-২০০০ সালের সরকারে আসম আবদুর রব আওয়ামী লীগ সরকারের মন্ত্রীও ছিলেন। বর্তমানেও আওয়ামী লীগের শরীকদল বিকল্পধারার মহাসচিব মেজর আবদুল মান্নান এই আসনের এমপি।

ইস্কান্দার মির্জা শামীমের নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে। কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের সেক্রেটারী ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর নির্বাচনী এলাকা । ইস্কান্দার মির্জা শামীমের ছাত্রজীবন কেটেছে রামগতিতে। সেই সুবাদে ইস্কান্দার মির্জা শামীমের এখানে কিছুটা পরিচিতি রয়েছে।

ব্যক্তিজীবনে ইস্কান্দার মির্জা শামীম পারিবারিক ভাবেই আওয়ামী লীগ পরিবারের সন্তান। বাংলাদেশ আওয়ামী লীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা ইস্কান্দার মির্জা শামীম। এই কমিটির সদস্যসহ তিনি আরও বেশ কয়েকবার কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির দ্বায়িত্বে ছিলেন।

উল্লেখ্য শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এদিন মনোনয়নপত্র বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top