লক্ষ্মীপুরে ২ শিক্ষার্থী হত্যা মামলায় পৌর আ.লীগ সভাপতি গ্রেপ্তার

LX-AL.png

লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারী। ছবি: সংগৃহীত

রিয়াজ মাহমুদ বিনু ।।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিতে দুই শিক্ষার্থীকে হত্যার মামলা এবং পুলিশের ওপর হামলার মামলায় এজাহারভুক্ত আসামি সৈয়দ আহম্মদ পাটওয়ারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সৈয়দ আহম্মদ পাটওয়ারী লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি। ১৬ সেপ্টেম্বর সোমবার রাতে লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকালে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার।

লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হত্যা মামলার আসামি আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত সৈয়দ আহম্মদ পাটওয়ারী শিক্ষার্থী আফনান পাটওয়ারী হত্যা মামলার ১৩ নম্বর, সাব্বির হোসেন রাসেল হত্যা মামলার ৮১ নম্বর ও পুলিশের দায়েরকৃত মামলার ৮ নম্বর আসামি। এত দিন তিনি আত্মগোপনে ছিলেন। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, শিক্ষার্থী সাদ আল আফনান হত্যা মামলার ১৩ নম্বর ও সাব্বির হোসেন রাসেল হত্যা মামলার ৮১ নম্বর আসামি তিনি। সাদ আল আফনান লক্ষ্মীপুর ভিক্টোরিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। সাব্বির হোসেন রাসেল দালাল বাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন।

লক্ষ্মীপুর সদর থানা ও মামলার এজাহার সূত্রে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহরের ঝুমুর-মাদাম সেতু ও তমিজ মার্কেট এলাকায় আন্দোলনরত জনতার ওপর হামলা ও গুলি চালান। এতে চার শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা যান। ১৪ আগস্ট নিহত সাদ আল আফনানের মা নাছিমা আক্তার ও সাব্বির হোসেন রাসেলের বাবা আমির হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় পৃথক দুটি হত্যা মামলা করেন। দুই মামলায় লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারীসহ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপুকে প্রধান আসামি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top