দেশে-বিদেশে বিএনপি ষড়যন্ত্রের রাজনীতিতে লিপ্ত : ওবায়দুল কাদের

Kadira-2.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি দেশের বিরোধিতায় নেমেছে, মিথ্যাচার করছে। আর এসব কারণেই বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।’ রবিবার (১৯ জুলাই) সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

করোনার বৈশ্বিক সংকটে বিএনপি নেতারা দায়িত্বশীল ভূমিকা পালন না করে দেশবিরোধী অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সম্প্রতি ইতালি প্রবাসী বিএনপি এক নেতার দেশবিরোধী অসত্য বক্তব্য প্রবাসীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি করেছে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘ওই বিএনপি নেতা বলেছেন, বাংলাদেশে নাকি ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত, দেশে কোনও চিকিৎসা নেই এবং এ কারণে ১০ হাজার মানুষ ইতালির পথে রয়েছে।’ এ বক্তব্যকে মিথ্যাচার আখ্যা দিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, যারা ইতালি যাচ্ছে তাদের কাছে নাকি ভুয়া রিপোর্ট রয়েছে। বিএনপি নেতাদের এ ধরণের আজগুবি ও মিথ্যা বক্তব্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করা হচ্ছে। লাখ লাখ প্রবাসীকে অস্থিরতায় ফেলে দেওয়া এমন অসত্য তথ্য দিয়ে বিএনপি নেতার এ বক্তব্যে ইতালি প্রবাসীরাসহ পুরো জাতি ক্ষুব্ধ। দেশে-বিদেশে বিএনপি যে ষড়যন্ত্রের রাজনীতিতে লিপ্ত, তা আবারও প্রমাণ হলো।’

তিনি বলেন, বিদেশে যেতে চাইলে সরকারের নতুন সিদ্ধান্ত মোতাবেক সরকার নির্ধারিত ১৬টি প্রতিষ্ঠান থেকে করোনার সনদ গ্রহণ করতে হবে। দু’টি প্রতিষ্ঠানের প্রতারণার কারণে নমুনা পরীক্ষায় মানুষের আগ্রহ যেমন কমছে এবং আস্থাও কিছুটা কমেছে। সেজন্য নমুনা সংগ্রহের পর যাতে ফলাফল দিতে দীর্ঘ সময় না লাগে সেদিকে ল্যাবগুলোকে মনোযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top