খালেদার ১১ মামলার শুনা‌নি ৬ অক্টোবর

kHALEDA.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

রাজধানীর দারুস সালাম ও যাত্রাবাড়ী থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

১৭ আগস্ট সোমবার এসব মামলার ১০টিতে অভিযোগ গঠন ও একটিতে অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানি ছিল। তবে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনা‌নির দিন পিছিয়ে ৬ অক্টোবর ধার্য করেছেন।

২০১৫ সালের শুরুর দিকে বিএনপির হরতাল চলাকালে দারুস সালাম ও যাত্রাবাড়ী থানায় মামলাগুলো করে পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

খালেদা জিয়া ছাড়া মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড পেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সা‌লের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। কারা হেফাজ‌তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকা অবস্থায় সরকারের নির্বাহী আদেশে গত ২৫ মার্চ খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তি দেওয়া হয়। সেই থেকে তিনি গুলশানের বাসায় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top