নোয়াখালী প্রতিদিন সম্পাদক সাংবাদিক রফিকুল আনোয়ার চিরনিদ্রায় শায়িত

rafiq.jpg

কোম্পানীগঞ্জ প্রতিনিধি ।।

নোয়াখালীর আঞ্চলিক পত্রিকা দৈনিক নোয়াখালী প্রতিদিন পত্রিকার সম্পাদক সাংবাদিক রফিকুল আনোয়ার-এর জানাজা ও নিজ গ্রামে দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২১ জুন) বেলা ১১টা ১৫ মিনিটের দিকে উপজেলার সিরাজপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

২০ জুন সোমবার দিবাগত রাতের সাড়ে ১০ টায়  সাংবাদিক রফিকুল আনোয়ার ঢাকায় শেষনিঃশ্বাস ্যাগ করেন। রাতেই  রফিকুল আনোয়ারের মরদেহ ঢাকার বাসা থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরজাপুর ইউনিয়নের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের নিজ বাড়িতে নেয়া হয়। পরদিন বেলা ১১টার দিকে মরহুমের নিজ বাড়ি মোক্তার বাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে নোয়াখালীর সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে।

তার মৃত্যুর খবরে নোয়াখালীর সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন সাংবাদিক সংগঠন বিবৃতিতে বলেছে, নোয়াখালী অঞ্চলে স্বাধীন সাংবাদিকতাকে এগিয়ে নিতে যারা ভূমিকা রেখেছেন রফিকুল আনোয়ার ছিলেন তাদের অন্যতম। পেশার মর্যাদা রক্ষা তার সাহসী ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে নোয়াখালীর সাংবাদিক সমাজ একজন অভিভাবক হারালো। তিনি দীর্ঘ ৩০ বছর সাংবাদিকতা পেশার সাথে জড়িত ছিলেন। এছাড়াও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সকল পেশাজীবি সাংবাদিক ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ পৃথক পৃথক বাণী দিয়েছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো আনুমানিক ৫৫ বছর। তিনি স্ত্রী, এক কন্যা ও দুই ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। সিনিয়র এই সংবাদকর্মী দৈনিক নোয়াখালী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক হিসেবে সুনামের সঙ্গে কাজ করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top