হুন্ডি বন্ধে অবৈধ মানি একচেঞ্জে অভিযান চালাবে সিআইডি, বিকাশ, নগদ, রকেট, উপায়সহ এমএফএস প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে পাচার হচ্ছে কোটি কোটি টাকা

CID.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

হুন্ডি বা অর্থ পাচার রোধে অবৈধ মানি একচেঞ্জে অভিযান চালাবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে সিআইডি। রোববার সিআইডি সদর দপ্তরে সংস্থাটির প্রধান মোহাম্মদ আলী মিয়ার সঙ্গে মানি একচেঞ্জে অ্যাসোসিয়েশনের একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় অবৈধ হুন্ডি ব্যবসা, বৈধ এবং অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

হুন্ডিতে জড়িত ১৬ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি। তাঁদের কাছ থেকে নগদ ১০ লাখ টাকা উদ্ধার হয়েছে, চারটি সিমে পাওয়া গেছে সাড়ে তিন কোটি টাকা

এ সময় অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম ও বৈধ মানি এক্সচেঞ্জের অনুমোদনহীন শাখা স্থায়ীভাবে বন্ধ করতে সিআইডির সঙ্গে একসঙ্গে কাজ করবেন বলে জানান মানি চেঞ্জার্স এসোসিয়েশনের নেতারা। পাশপাশি সিআইডিকে অবৈধ মানি একচেঞ্জের তালিকা ও তথ্য দেওয়ার প্রতিশ্রুতি দেন তারা।

অনুসন্ধানের ভিত্তিতে ঢাকা ও চট্টগ্রামে তিন দফা অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেপ্তার করেছে সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম ও সাইবার ক্রাইম ইউনিট। তাঁদের কাছ থেকে ৩৪টি মুঠোফোন, ৩টি ল্যাপটপ, ১টি ট্যাব, ৩৩টি সিম কার্ড, ১০টি চেক বই, নগদ ১০ লাখ ৪৬ হাজার ৬৮০ টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া তাঁদের কাছ থেকে উদ্ধার করা চারটি মুঠোফোন সিমে ৩ কোটি ৪৬ লাখ ৪৭ হাজার ২২৯ টাকা রয়েছে।

সিআইডির প্রধান মোহাম্মদ আলী বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে গত চার মাসে তাঁদের মাধ্যমে ২০ কোটি ৭০ লাখ টাকা পাচার হওয়ার তথ্য পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top