সাকিব ও ফেরদৌস একই হত্যা মামলার আসামি

Sakib-F.png

সাকিব আল হাসান ও ফেরদৌস আহমেদ। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক  ।।

মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদের বিরুদ্ধে পোশাককর্মী মো. রুবেলকে হত্যার নির্দেশদাতা হিসেবে ঢাকার আদাবর থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। তারা দুজনেই দ্বাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হয়েছিলেন।

অদ্য ২৩ আগস্ট শুক্রবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আদাবর থানার পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম। এর আগে বৃহস্পতিবার নিহত রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেছেন। তবে ৫ আগস্ট কোটা সংস্কার আন্দোলন ও পরে সরকার পতনের দাবিতে সংঘর্ষ চলাকালে পোশাক কারখানার কর্মী রুবেল গুলিবিদ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশ সূত্র জানায়, মামলায় মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানকে ২৮ নম্বর আসামি করা হয়েছে। আর ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য ফেরদৌস আহমেদকে ৫৫ নম্বর আসামি করা হয়েছে। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৬ জনকে আসামি করা হয়েছে। এতে অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বাদী রফিকুল ইসলামের অভিযোগ, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। ওই দিন রুবেল আদাবরের রিংরোডে মিছিলে অংশ নেন। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ, প্ররোচনা, সাহায্য, সহযোগিতা ও মদদে মিছিলে গুলি ছোড়া হয়। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ৭ আগস্ট মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top