কোম্পানীগঞ্জের এনজিও কর্মীদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার সমন্বয় সভা

IMG_20201020_201106.jpg

বুরহান উদ্দিন মুজাক্কির ।।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে এনজিও সংস্থা গুলোর সাথে উপজেলা নির্বাহী অফিসারের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউল হক মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় কোম্পানীগঞ্জ উপজেলায় কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা-এনজিও গুলোর কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা, উপজেলা প্রশাসনের সাথে সমন্বিত কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নের লক্ষ্যে আলোচনা ও বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক কর্মসূচি বজ্রপাতে মৃত্যূঝুঁকি হৃাসকরণে ৩ হাজার তালের চারা রোপন ও মুজিব বর্ষে কোম্পানীগঞ্জ উপজেলাকে শতভাগ স্যানিটাইজ উপজেলা কর্মসূচী বাস্তবায়নে সমন্বিত পরিকলপনা গ্রহণ করা হয়।

এ ছাড়া প্রত্যেক এনজিও নিজস্ব অর্থায়নে কিছু কিছু সেবামূলক কাজ করা,বাল্যবিবাহ রোধ,নারী নির্যাতন প্রতিরোধ, স্বাস্থ্য ও করোনা ভাইরাস সচেতনতায় সরকারী-সেবরকারী সংস্থাগুলোকে সমন্বিতভাবে কাজ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউল হক মীর নির্দেশনা প্রদান করেন।

ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থাগুলোর পারস্পরিক কার্যক্রমের সমন্বয়, উন্নয়ন কর্মসূচী পরিচালনার সময় বেশকিছু কার্যক্রমের প্রতি গুরুত্ব দেওয়ার জন্য তিনি সকল এনজিও প্রতিনিধিকে একটি করে চেকলিস্ট প্রদান করেন। কার্যক্রম পরিচালনাকারী সংস্থা বসতি, প্রশিকা, ব্র্যাক, ইউএসটি, এনআরডিএস, এসডিআই, গ্রামীন প্রোগ্রেস, সাজেদা ফাউন্ডেশন, টিএমএসএস, রিক, সাগরিকা, কোডেক, ব্লাস্ট, মা-মনি প্রজেক্টসহ ২৭ টি সংস্থা উপস্থিত ছিল।

উল্লেখ্য, বজ্রপাতে মৃত্যূঝুঁকি হৃাসকরণে গত ৩ বছর কোম্পানগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি কোম্পানীগঞ্জের দক্ষিণাঞ্চলে পুরাতন বেড়িবাঁধ তথা সোনাপুর-জোরালগঞ্জ সড়কের দুপাশে ৬ হাজার আটি রোপন করেন। সংগঠনের সাধারণ সম্পাদক প্রবীন সাংবাদিক মোহাম্মদ মকছুদের রহমন মানিক-এর নেতৃত্বে এই ছয় হাজার তালের চারা রোপন কর্মসূচি পলিত হয়। যার বেশিরভাগ গাছই আলো বাতাস দেখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top