এবার করোনা নিয়ে সরব আসম আবদুর রব, ৪ দফা প্রস্তাবনা

59259_199.jpg

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

নগর প্রতিনিধ ।।

সাবেক মন্ত্রী জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা বহুদিন ধরে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার আমূল সংস্কারের জন্য অবিলম্বে সব অংশীজনকে নিয়ে জাতীয় স্বাস্থ্য কাউন্সিল গঠন করে আশু, স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে আসছি। সুতরাং সাফল্যের মিথ্যা বয়ান বন্ধ করে ব্যর্থতার দায় দায়িত্ব নির্ধারণ এবং জনগণের জীবন সুরক্ষার উদ্যোগ গ্রহণ করা এখন সময়ের দাবি।

সরকারের চরম গাফিলতি অনুসন্ধানের জন্য ৪ দফা প্রস্তাবনা উত্থাপন করেছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন তালুকদার। মঙ্গলবার (৪ আগস্ট) বিকালে জেএসডির দফতর সম্পাদক মো. আবুল মোবারকের পাঠানো এক বিবৃতিতে তারা এসব প্রস্তাবনা তুলে ধরেন।

আ স ম আবদুর রবের উত্থাপিত চার দফা প্রস্তাবনা হচ্ছে— সরকারের ভুলের কারণে কত মানুষের মৃত্যু ও জীবন বিপন্ন হয়েছে এবং করোনা সংক্রমণ বিস্তার লাভ করেছে, তার জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন। লণ্ডভণ্ড স্বাস্থ্য ব্যবস্থার জন্য দায়ী ব্যক্তিদেরসহ দুর্নীতিবাজদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় আনা। নিম্নমানের মাস্ক এবং সুরক্ষা সামগ্রী সরবরাহের কারণে ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক-নার্স এবং স্বাস্থ্যকর্মীদের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের বিচারের ব্যবস্থা ও ক্ষতিপূরণ প্রদান করা৷ বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার অনুমতি ও ভুয়া সনদ প্রদানে ক্ষয়ক্ষতির পরিমাণ ও তার দায়-দায়িত্ব নির্ধারণ করা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top