নিউ ইয়র্কের চার্চ-ম্যাকডোনাল্ডে “লিটল বাংলাদেশ”নামে একটি সড়কের নামকরণ,বাংলাদেশীদের উল্লাস

Litol-Bang.jpg

আন্তর্জতিক ডেস্ক ।।

গত ১৬ অক্টোবর রবিবার বিকালে মাকিন যুক্তরাষ্টের নিউ ইয়র্ক সিটির গুরুত্বপূর্ণ একটি সড়কের নামকরন করা হলো “লিটল বাংলাদেশ “ নামে।এটি ব্রকলীনের কেনসিংটন অথাৎ চার্চ-ম্যাকডোনাল্ড নামে পরিচিত ছিল এখন থেকে সেটি “লিটল বাংলাদেশ”নামে নাম ফলক উন্মোচন করা হয় । নিউ ইয়র্কের চার্চ-ম্যাকডোনাল্ডে “লিটল বাংলাদেশ”নামে একটি সড়কের নামকরনে স্থানীয় বাংলাদেশীদের উল্লাস।

এ এলাকায় প্রায় ২০হাজার বাংগালীর বসবাস। ১৯৯৫ সালে মোহাম্মদ হানিফ চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায় একটি হোটেলের নাম দিয়েছিলেন লিটল বাংলাদেশ হোটেল।সেই হানিফের মেয়ে বাংলাদেশী বংশোদভুত শাহানা হানিফ বাবার যোগ্য উওরসূরী হিসাবে কাউন্সিল ডিষ্টিক্ট ৩৯ থেকে কাউন্সিল ওমেন নির্বাচিত হয়ে নিউ ইয়র্কসিটি কাউন্সিলে বিলটি উত্থাপিত হলে ৪৭-০ ভোটে পাশ হয়।আজ আনুষ্ঠানিক ভাবে রাস্তার নাম ফলক উন্মোচিত হয়।

অনুষ্ঠানে অনুভুতি ব্যক্ত করে বক্তব্য রাখেন এ্যসেম্বলী মেম্বার ব্রান্ড ল্যান্ডার বাংলাদেশ দুতাবাসের কনসাল জেনারেল মনিরুল ইসলাম।

বাংলাদশ সোসাইটির নব – নির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া ,কাউন্সিল ওমেন মেম্বার শাহানা হানিফ,ও তার বাবা মোহাম্মদ হানিফ।অনুষ্ঠানে বিপুল সংখ্যক বাংলাদেশী সহ নানা শ্রেনী -পেশার লোকজন উপস্হিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top