আমেরিকায় মধ্যবর্তী নির্বাচনে বাংলাদেশী ৩ সিনেটর বিজয়ী,বাংলাদেশী কমিউনিটিতে উল্লাস

uasu.jpg

আন্তর্জাতিক ডেস্ক ।।

আমেরিকায় মধ্যবর্তী নির্বাচনে বাংলাদেশী ৩ সিনেটর বিজয়ী,বাংলাদেশী কমিউনিটিতে উল্লাস। গত ৮ নভেম্বরের আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত প্রথম মুসলিম নারী নোয়াখালী জেলার নাবিলা ইসলাম (৩২) জরজিয়া স্টেটের ডিসটিক্ট ৭ থেকে ডেমোকরেটিক থেকে ৩২,৬০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন । তার নিকটতম প্রতিদন্ধি জস মেককি ২৯,১২৩ ভোট পেয়েছেন। সে জরজিয়া স্টেট ইউনিভাসিটি থেকে ২০১২ সালে ব্যাচলর ডিগ্রী লাভ করেন।

একই স্টেট এর ডিসট্রিক ৫ থেকে তৃতীয় বার বিনা প্রতিদন্ধীতায় সিনেটর নিবাচিত হয়েছেন কিশোরগন্জ জেলার গবিত সন্তান শেখ রহমান । তিনি ইউনিভাসিটি অব জরজিয়া থেকে ১৯৯৫ সালে ব্যাচলর ডিগ্রী লাভ করেন।

কানেকটিকাট স্টেটের ডিসটিক্ট ৪ থেকে প্রথমবার সিনেটর নিবাচিত হয়েছেন চাঁদপুর জেলার মোহাম্মদ মাসুদুর রহমান ।

৩জনই ডেমোকরেটিক পাটির। তাদের এ বিজয়ে বাংলাদেশী কমিউনিটির লোকজন আনন্দ উল্লাস করছে। মূলধারার রাজনীতিতে অংশ গ্রহন সত্যিই প্রসংশার দাবী রাখে। যারা সকল শ্রেনী-পেশার লোকজনের মন জয় করবে তারাই এগিয়ে যাবে এটিই স্বাভাবিক।

নির্বাচিতদেরকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ সোসাইটির নব -নিবাচিত সভাপতি মোহাম্মদ আব্দুর রব মিয়া, সাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বৃহওর নোয়াখালী সোসাইটির সভাপতি নাজমুল হাসান মানিক, সাধারন সম্পাদক মোহাম্মদ ইউছুফ জসীম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top