দুবাইতে প্রবাসীদের সংগঠন কোম্পানীগঞ্জ সোসাইটির উদ্যোগে ফখরুল ইসলামকে সংবর্ধনায়

FF.jpg

নোয়াখালী মেইল ডেস্ক ।।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ স্টেডিয়াম সংলগ্ন একটি রেষ্টুরেন্টের হলরুমে শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় নোয়াখালীর কোম্পানীগঞ্জের প্রবাসীদের সংগঠন কোম্পানীগঞ্জ সোসাইটির উদ্যোগে বিএনপি নেতা ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলামকে সংবর্ধনা প্রদান করেছে।

সংগঠনের সভাপতি তাছির আহমাদের সভাপতিত্বে প্রবাসীদের দেয়া এই জাঁকজমকপূর্ণ সংবর্ধনা অনুষ্ঠানটি ছিলো চোট্ট একখন্ড কোম্পানীগঞ্জ এবং কোম্পানীগঞ্জের প্রবাসীদের মিলনমেলা। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, কমিউনিটি নেতা আলী জাবেদ, মিজানুর রহমান, আলমগীর হোসেন, মোঃ ইউছুপ, আবু সুফিয়ান, তাজুল ইসলাম, সাইফুল ইসলাম, সাঈদ ইকবাল, নজরুল ইসলাম প্রমুখ।

শিল্পপতি ফখরুল ইসলাম তার বক্তব্যে শুরুতে সামাজিক মিডিয়ায় নোয়াখালীর কোম্পানীগঞ্জের কৃতি সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের অসুস্থতার খবর পেয়ে (যদিও সংবাদটি ভূয়া ছিলো) সংবর্ধনায় উপস্থিত সকলের নিকট দোয়া ছেয়েছেন। ব্যারিস্টার মওদুদ আহমদকে ‘বাংলাদেশের তারকা রাজনীতিবিদ’ উল্লেখ করে তাঁর জন্য দোয়া চান বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম।

দেশের আবাসন শিল্প প্রতিষ্ঠান মেট্রো হোমসের কর্ণধার এবং দুবাইয়ের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব ফখরুল ইসলাম সংক্ষিপ্ত সফরে দুবাই গেলে সেখানকার প্রবাসীদের সংগঠন কোম্পানীগঞ্জ সোসাইটির উদ্যোগে এ সংবর্ধনারা আয়োজন করে এবং ফখরুল ইসলামকে ফুল দিয়ে বরণ করে নেন কোম্পানীগঞ্জ সোসাইটির সদস্য হিসেব।

এসময় ফখরুল ইসলাম তার বক্তব্যে বলেন, প্রবাসীরাই দেশে অর্থনীতির প্রাণ। তবে এসব রেমিটেন্সযোদ্ধাদের বিভিন্ন সমস্যায় সংশ্লিষ্ট দপ্তরের উদাসীনতা দুঃখজনক। এমনকি প্রবাসীরা দেশে আসলে বিমানবন্দর থেকে শুরু করে পদে পদে হয়রানির শিকার হতে হয়। তিনি এসব সমস্যার সমাধানের দাবি জানান।

এছাড়া প্রবাসীদের সকল কাজের সাথে নিজের সম্পৃক্ত থাকার ইচ্ছা পোষণ করে নগদ অনুদান দিয়ে তাৎক্ষণিকভাবে সংগঠনের সদস্য হন এবং ভবিষ্যতে পূর্ণাঙ্গ সহযোগিতার  আশ্বাসও দেন।

উল্লেখ্য ঢাকা ও দুবাইয়ের ব্যবসায়ী ফখরুল ইসলাম ২০১৬ সালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে লন্ডনে সাক্ষাৎ করলে তারেক রহমান তৎকালীন নোয়াখালী জেলা সভাপতি মোহাম্মদ শাহজাহানকে বিএনপির রাজনীতিতে ফখরুল ইসলামকে সহযোগিতা করতে অনুরোধ করেন এবং ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে তারেক রহমানের অনুরোধে দলীয় মনোনয়ন কেনেন। সে থেকে ফখরুল ইসলাম বিএনপির দলীয় রাজনীতিতে সক্রিয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top