আগামী ১১ অক্টোবর বরিবার বসুরহাট পৌরহলে কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের আনুষ্ঠানিক উদ্বোধন ও ১০০ সেলাই মেশিন বিতরণ

উদ্বোধক উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাবুদ্দিন, প্রধান অতিথি মেয়র আবদুল কাদের মির্জা, বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর। সভাপতি সংগঠনের সভাপতি ফখরুদ্দিন মাহমুদ।

বিশেষ প্রতিবেদক।।

পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রে অবস্থানরত কোম্পানীগঞ্জের স্বপ্নবাজ কিছু প্রবাসীরা গত তিনমাস ধরে নিজেদের মধ্যে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে ঐক্যমতে পৌঁছেছে কোম্পানীগঞ্জের হত দরিদ্র কর্মহীন মানুষদের পাশে তাদের দাঁড়ানোর মনোবাসনা নিয়ে। কোম্পানীগঞ্জের অবকাঠামোগত উন্নয়নে প্রবাসীদের অবদান রাখার মানসিকতায় গড়ে তোলে নির্দিষ্ট কমিউনিটির এই সেবা প্রতিষ্ঠান। সে লক্ষে আমেরিকা, কানাডা, ফ্রান্স, জার্মানী, ইটালীসহ মধ্যপ্রাচ্য ও ইউরোপের অর্ধশতাতিক দেশের প্রবাসীরা গড়ে তোলে কোম্পানীগঞ্জের প্রবাসীদের সংগঠন কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশন। কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের প্রধান কেন্দ্র হবে আমেরিকায়। ইতোমধ্যে প্রায় ২০/২৫টি ভার্চুয়াল সভাকরে এসব স্বপ্নবাজ প্রবাসীরা নিজেদের কাঠামো তৈরি করেছে। ঘোষণা করেছে কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টা পরিষদ, ট্রাস্টি বোর্ড ও ফাউন্ডার মেম্বার বডি।

আগামী ১১ অক্টোবর বরিবার সন্ধ্যা ৭টায় বসুরহাট পৌরহলে বসুরহাট পৌরসভার সফল ও জনপ্রিয় মেয়র আবদুল কাদের মির্জার তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের আনুষ্ঠিানিক উদ্বোধন ও যাত্রা শুরু করবে। সারা পৃথিবীতে অবস্থানরত কোম্পানীগঞ্জের প্রবাসীরা ভার্চুয়াল মাধ্যমে এই আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করবেন। জমকালো বর্ণাঢ্য এ উদ্বোধন অনুষ্ঠানের উদ্বোধন করবেন কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাবুদ্দিন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানকে আলোকিত ও স্মরণীয় করবেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সগঠনের সভাপতি ফখরুদ্দিন মাহমুদ।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি আবদুল কাদের মির্জার ডান পাশে বাম থেকে ট্রাস্টি প্রধান মাইন উদ্দিন, ট্রাস্টি মেম্বার ভিপি বাবুল ও উপদেষ্টা প্রধান আরজু হাজারী। বাম পাশে ডান থেকে সভাপতি ফখরুদ্দিন মাহমুদ, সিনিয়র সহসভাপতি শওকত হায়াত খান বিপ্লব এবং সেক্রেটারী  আবদুল কাইয়ুম মামুন। ছবির উপরে বাম কর্ণারে উদ্বোধক মোঃ শাহাবুদ্দিন এবং বিশেষ অতিথি ইউএনও জিয়াউল হক মীর।

উদ্বোধন অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের পক্ষ থেকে চলমান করোনা মহামারীতে কর্মহীন হওয়া কোম্পানীগঞ্জের ১০০ পরিবারকে ১০০ সেলাই মেশিন প্রদান করবে কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশন। উদ্ধোধনী অনুষ্ঠানটি বিশ্বব্যাপী প্রচারিত হবে এবং বসুরহাট পৌরসভার তত্বাবধানে প্রজেক্টরের মাধ্যমে কোম্পানীগঞ্জবাসী দেখতে পারবেন।

কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটিতে দায়িত্ব প্রাপ্ত শিরোমণিররা হচ্ছে সভাপতি আমেরিকা প্রবাসী ফখরুদ্দিন মাহমুদ, সিনিয়র সহসভাপতি ফান্স প্রবাসী শতকত হায়াত খান বিপ্লব, সেক্রেটারী ইটালী প্রবাসী আবদুল কাইযূম মামুনসহ প্রায় অর্ধশতাধিক তরুণ সংগঠককে নিয়ে কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। কার্যনির্বাহী কমিটিতে আরো যারা উল্লেখযোগ্য নেতৃত্ব রয়েছে তাদের মধ্যে অন্যতম সহসভাপতি সাইফুল ইসলাম মঞ্জু (সৌদী আবর), সহসভাপতি জাহাঙ্গির হোসেন (ফ্রান্স), সহসভাপতি নিজাম উদ্দিন মানিক (আবুধাবী), যুগ্ম-সাধারণ সম্পাদক টিটু চৌধুরী (আমেরিকা), সাংগঠনিক সম্পাদক শামছুদ্দোহা সোহেল (সৌদী আরব), সহ-সাংগঠনিক সম্পাদক অমিত মজুমদার (জার্মানী), প্রচার সম্পাদক গোলাম মাওলা (ফ্রান্স), সহ-প্রচার সম্পাদক সাইফুল ইসলাম (সৌদী আরব) সহ একঝাক তরুণ উদিয়মান স্বপ্নবাজ সংগঠক নিয়ে।

এছাড়াও কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের স্বপ্ন বাস্তবায়নে যাদের উপর ভর করা যায় এমন ২৫ জন প্রবাসীকে নিয়ে গঠন করা হয়েছে ট্রাস্টি বোর্ড। মুলত ট্রাস্টি বোর্ডের পরামর্শেই কার্যনির্বাহী কমিটি বাস্তবায়ন করবেন। এই ট্রাস্টি বোর্ডে প্রধান হলেন আশির দশকের কোম্পানীগঞ্জের রাজনীতির মাঠ কাপানো ছাত্রনেতা বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার আস্থাভাজন অনুজ আমেরিকাতে কোম্পানীগঞ্জ কমিউিনিটির গ্রহনযোগ্য সৎনেতৃত্ব মাইন উদ্দিন। এছাড়াও ট্রাস্টি বোর্ডে আছেন মুজিব কলেজের সাবেক ভিপি সেলিম বাবুল, আমেরিকাতে কোম্পানীগঞ্জ ও নোয়াখালী কমিউিনিটির গ্রহনযোগ্য মানুষ মাওলানা মোঃ ইউছুফ জসীম, মেরীল্যান্ডের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ কাজলসহ একঝাক সামাজিক গ্রহনযোগ্য মানুষ।

অন্যদিকে কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটিকে উপদেশ, পরামর্শ এবং কর্মসূচী বাস্তবায়নে অনুপ্রেরণা যোগাচ্ছেন আমেরিকাতে কোম্পানীগঞ্জ কমিউিনিটির নতুন নেতৃত্বদের মধ্যে সর্বাধিক গ্রহণযোগ্য নেতৃত্ব কোম্পানীগঞ্জের সাবেক আরেক ছাত্রনেতা ও ছাত্রলীগের সভাপতি আরজু হাজারী। যিনি কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের উপদেষ্টা পরিষদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও উপদেষ্টা পরিষদের আরো যারা রয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন সাবেক ছাত্রনেতা আবদুল্যাহ সুমীর, মঞ্জুরুল ইসলাম কাউছার, মোশারেফ হোসেন দুলালসহ বেশকিছু নবীন সমাজসেবক।

এছাড়াও কোম্পানীগঞ্জ প্রবাসী ফাউন্ডেশনের স্বপ্ন বাস্তবায়নে অর্থনৈতিক যোগান ও পরামর্শ দিতে প্রবীন ও অভিজ্ঞ প্রবাসীদের নিয়ে গঠন করা হয়েছে একটি ফাউন্ডার মেম্বার বডি। ফাউন্ডার মেম্বার বডির অনেকের মধ্যে আছেন হক এন্ড সন্সের মালিক ফজলুল হক, কোম্পনীগঞ্জ সমিতির সাবেক সেক্রেটারী ও ট্রাস্টি সদস্য মফিজুর রহমান, নোয়াখালী সমিতির সাবেক সভাপতি ছেলামত উল্যাহ মিয়া, কোম্পনীগঞ্জ সমিতির সাবেক নেতা কমিউনিটির পরিচিত ব্যক্তিত্ব আলাউদ্দিন, আনিছল হক, রমেশ দেবনাথ, মোহাম্মদ ইউছুফ, কোম্পনীগঞ্জ সমিতির সাবেক সেক্রেটারী ও ট্রাস্টি চেয়ারম্যান আবুল কালাম, কোম্পনীগঞ্জ সমিতির সাবেক সভাপতি আবদুল মালেক ভিপি, কোম্পনীগঞ্জ সমিতির সাবেক নির্বাচন কমিশনার ও ট্রাস্টি সদস্য আবু নাছের  ও ডাঃ এ কে এম নজরুল ইসলামসহ  ১১জন প্রবীন প্রবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top