দেশে আরও ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭৪৪, শনাক্তের হার ২৩ দশমিক ৭৭ শতাংশ

N-Mail.jpg

মেইল ডেস্ক ।।

দেশে গত ২৪ ঘণ্টায়ও নতুন করে আরও ২ হাজার ৭৪৪ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এইসময়ে মধ্যে সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৪২ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৭৫১ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৭৭ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ২৯ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী ১২ জন। এ পর্যন্ত যারা কোভিড আক্রান্ত মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ১৬৮ জন ও নারী ৫৮৩ জন।

বুধবার (২২ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৯৭৬টি। পরীক্ষা হয়েছে পূর্বের নমুনাসহ ১২ হাজার ৫০টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ৬৬ হাজার ৬০৯টি নমুনা।’

কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লক্ষ ১৭ হাজার ২০২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৮২ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৯৯ জন এবং গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২ হাজার ৭২৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top