করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪১ জন

corona-image.jpg

মেইল ডেস্ক ।।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪১ জন। এ নিয়ে এই পর্যন্ত মোট ৩ হাজার ৭৮১ জনের মৃত্যু হলো। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৪৭ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৮৫ হাজার ৯১ জন শনাক্ত হয়েছেন। বুধবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ২ হাজার ৯১৩ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৬৫ হাজার ৭৩৮ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৮ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৪টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৩ লাখ ৯৩ হাজার ৪৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত ২ হাজার ৯৮৭ জন পুরুষ এবং ৭৯৪ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২১, চট্টগ্রামে ৩, রাজশাহীতে ৩, খুলনায় ৭, বরিশালে ৩, ময়মনসিংহে এক ও রংপুরে ৩ জন রয়েছেন। হাসপাতালে ৩৮ এবং বাড়িতে ৩ জন মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৭৩৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৮০ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৭৫৫ জন এবং এখন পর্যন্ত ৪৩ হাজার ৯৯০ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৬৪ হাজার ২৭০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৪৭ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৮৬ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ২০ হাজার ২৮৯ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৭৪২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৩ হাজার ৪৫৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top