বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন

117237281_2649914698671007_5121041567407727158_n.jpg

বিশেষ প্রতিবেদক ।।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তাঁর জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্প স্তবক অর্পন করে জাতীয় শোক দিবসের শ্রদ্ধা শ্রদ্ধা নিবেদন করা হয়েছে ।

সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধূরী জাতির পিতার সমাধীসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয় ও বিউগলে বেজে ওঠে করুন সুর। পরে পবিত্র সুরা, ফাতেহাপাঠ ও দোয়া-মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নছা মুজিব সহ ৭৫ এর ১৫ আগস্টে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা নওয়াব আলী।

দোয়-মাহফিল শেষে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফোর প্রধান উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক সফল মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি মহোদয় বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে যেসব খুনি নির্মমভাবে হত্যা করেছিল তাদের মধ্যে বেশ কয়েকজন বিদেশে ফাঁসির দ- মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছে। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রেখেছে সরকার। যে দেশে পালিয়ে আছে সে দেশের সরকারের সঙ্গে আলাপ আলোচনা চালিয়ে যাওয়া হচ্ছে।

শোকবহ এ অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান, এ্যাড জাহাঙ্গীর কবির নানক, এ্যাড আব্দুল মতিন খসরু, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক , মীর্জা আজম ,এস.এম কামাল হোসেন,এ্যাড.আফজাল হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী, এ্যাড. রেজাউল কবির কওসার, আনিসুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধূরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাবেক সভাপতি মোঃ ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top