বিএনপি কার্যালয়ের মূল ফটকে এখনো তালা, যাচ্ছেন না নেতা–কর্মীরা

BNPP.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

গতকাল ২৬ জুলাই দুপুরের দিকে কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, মূল ফটকে দুটি তালা ঝুলছে। ফটকের ভেতরের দিকে কয়েকটি পত্রিকা পড়ে আছে। ভেতরে অভ্যর্থনার জন্য বসানো টেবিল ও চারপাশে খালি জায়গায় ধুলা জমে আছে।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলমান সহিংসতার ঘটনায় দুষ্কৃতকারীদের ধরতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই অভিযানে বিএনপির স্থায়ী কমিটির দুজন সদস্যসহ অনেককেই গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার এড়াতেই কেন্দ্রীয় কার্যালয়ে দলটির নেতা-কর্মীরা আসছেন না বলে বিএনপির একাধিক সূত্র বলছে।

নয়াপল্টন কার্যালয়ের সামনে কয়েক বছর ধরে পেশাগত দায়িত্ব পালন করছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এমন একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে মিডিয়াকে বলেন, ১৬ জুলাই রাতে কার্যালয়ের ভেতরে ডিবি পুলিশ অভিযান চালানোর পর কার্যালয়ের ফটকে তালা লাগিয়ে দিয়েছিল। এ ছাড়া কার্যালয়টির প্রধান ফটকের সামনে ‘ক্রাইম সিন’ লেখা হলুদ ফিতা টাঙিয়ে দিয়েছিল। পরে ১৯ জুলাই ছাত্রদল ও যুবদলের কিছু নেতা-কর্মী ওই তালা ভেঙে কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। এরপর ২০ জুলাই বিএনপির লোকজন নিজেরাই কার্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে যাওয়ার পর আর কেউ আসেননি। তবে প্রতিদিনই গণমাধ্যমের কর্মীরা কার্যালয়ের সামনে এসে ঘুরে যাচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির কার্যালয়ের সামনে দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরেক সদস্য বলেন, গত এক সপ্তাহের মধ্যে কেবল রবিবার ছাত্রদলের সাবেক এক নেত্রী দলীয় কার্যালয়ের সামনে এসেছিলেন। সেখানে দাঁড়িয়ে কয়েকটি ছবি তুলে তিনি চলে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top