নোয়াখালী শহরকে আধুনিক নগরী গড়তে দিনব্যাপী কর্মশালা

sohel-nk.jpg

নোয়াখালী প্রতিনিধি।।

২৯ আগস্ট সকালে নোয়াখালী পৌরসভা মিলনায়তনে আধুনিক নোয়াখালী পৌরসভা গড়তে আগামি পাঁচ বছর মেয়াদী উন্নয়ন পরিকল্পনা গ্রহণে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী কর্মশালায় পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সুবিধাভোগী পৌরসভার বাসিন্দা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। সকালে কর্মশালার উদ্বোধন করেন মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল।

কর্মশালাটি পরিচালনা করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পৌরসভা এমজিএসপি প্রকল্পের পরামর্শক সুধীর কুমার শর্মা। তিনি কর্মশালার শুরুতে অংশগ্রহণকারীদের চারটি দলে ভাগ করে দেন। দলগুলো নিজেরা আলোচনা করে আগামি পাঁচ বছরে পৌরসভায় বাস্তবায়ন উপযোগী বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা দূর করতে সম্ভাব্য প্রকল্পের প্রস্তাবনা তুলে ধরেন।

কর্মশালায় সমাপনী বক্তব্যে পৌর মেয়র শহিদ উল্যাহ খাঁন বলেন, এমজিএসপি প্রকল্পের আওতায় নোয়াখালী পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে তারা নতুন আরেকটি বাসস্ট্যান্ড, ৭৬টি সড়কের উন্নয়ন, প্রতিটি সড়কে ড্রেনেজ ব্যবস্থা, পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়ন, সড়ক ভাতি স্থাপন, নাগরিকদের বিনোদনের জন্য পার্ক গড়ে তোলা, পুরাতন পৌরভবনের জায়গায় অত্যাধুনিক পৌর বিপনি বিতান নির্মাণসহ বিভিন্ন প্রকল্পের প্রস্তাবনা তৈরী করা হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়ন হলে নোয়াখালী পৌরসভা একটি আধুনিক পৌরসভার রূপ পাবে।

কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া, সচিব শ্যামল দত্ত, প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, কাউন্সিলর জাহিদুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top