চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষার আকুতি প্রধান শিক্ষক জাহাঙ্গীরের

115907083_630915964471814_8944569706798805981_o.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলাধীন ৮নং চর এলাহী ইউনিয়নের “চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি” বিগত ০১/০১/১৯৮৬ সালে প্রতিষ্ঠা করেন বর্তমান প্রধান শিক্ষক এএসএম জাহাঙ্গীর। প্রধান শিক্ষক এএসএম জাহাঙ্গীর অত্যন্ত  আবেগ তাড়িত হয়ে দুঃখের সাথে নোয়াখালী মেইলকে জানান আমার এ বিদ্যালয়টি আগামী কয়েক দিনের মধ্যে নদী গর্ভে বিলীন হতে যাচ্ছে।

আমার দীর্ঘ কয়েক বছরের সাধনা এবং এলাকা বাসীর প্রচেষ্টায় এই বিদ্যালয়টি গড়ে উঠেছে। নদীর উত্তাল থাবায় আমার স্বপ্নের সলিল সমাধি করে দিচ্ছে। আমার দীর্ঘ দিনের সাধনা ভেঙ্গে খান খান হয়ে যাচ্ছে। সেই কাদা মাখা মেঠোপথ ধরে কয়েক কিলোমিটার হেটে হেটে স্কুলে যেতাম। এলাকার মানুষ গুলো ছিলো গরীব অসহায়।
চরলেংটাতে পড়ার মত আর কোন শিক্ষা প্রতিষ্ঠান ছিলোনা। বাচ্চাদের ধরে ধরে এনে স্কুলে পড়াতাম আমি।

সেই বিদ্যালয়টি নদীর উত্তাল তরঙ্গমালার ছোবলে আজ নদী গর্ভে বিলীন হয়ে যাবে এটা কোন ভাবেই মেনে নিতে পারছিনা। আমরা শিক্ষক মন্ডলী বিদ্যালয়টি স্থানান্তরিত করার ব্যাপারে ৮নং ইউনিয়ন চেয়ারম্যান জনাব আব্দুর রাজ্জাক সাহেবের শরনাপন্ন হলে তিনি এক বাক্যে রাজি হয়ে যান এবং চর এলাহী বাজারের পাশে স্থান নির্ধারণ করে দেন।

কিন্তু দুঃখের বিষয় বিদ্যালয়টি ভেঙ্গে স্থানান্তরিত করতে হলে কিছু আর্থিক অনুদানের প্রয়োজন আবশ্যক। এমতাবস্থায় আর্থিক সহযোগিতার জন্য উর্ধতন কর্তৃপক্ষ এবং এলকাবাসীর সু-দৃষ্টি কামনা করেছেন চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষানুরাগী এ এস এম জাহাঙ্গীর।

আমরা আশা করছি স্কুলটি দ্রুত স্থানান্তরে কোম্পনীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও কোম্পানীগঞ্জবাসীর অভিভাবক বসুরহাট পৌরসভার জনপ্রিয় মেয়র আন্তরিকভাবে উদ্যোগী হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top