ফেনীর ৩টি আসনে ৩৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

2024.png

ফেনী প্রতিনিধি ।।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত মনোনয়নপত্র জমা দানের শেষ দিন পর্যন্ত বিভিন্ন দল ও স্বতন্ত্র মিলে মনোনয়নপত্র জমা দিয়েছে মোট ৩৮ প্রার্থী। এদের মধ্যে সরকারি দল আওয়ামী লীগ, জাতীয় পাটি, জাসদ ও আওয়ামী দলীয় স্বতন্ত্রসহ আরও রাজনৈতিক কয়েকটি দল রয়েছে।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ফেনীর ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ৪৪ জন প্রার্থী। তাদের মধ্য থেকে মোট ৩৮ প্রার্থী মনোনয়নপত্র দেন। বাকী ৬ জন মনোনয়নপত্র জমা দেয়নি।

শুক্রবার (১ ডিসেম্বর) ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম এসব তথ্য নিশ্চিত করেন।

কোন আসনে কতজন মনোনয়নপত্র জমা দেন:
ফেনী -১ (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) আসনে ১৪ জন, ফেনী-২ (ফেনী সদর) আসনে ১০ এবং ফেনী-৩ (সোনাগাজী -দাগনভূঞা) আসনে ১৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যারা মনোনয়নপত্র দাখিল করেছেন,
ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে রয়েছেন আওয়ামী লীগের আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জাসদের শিরিন আখতার, জাতীয় পার্টির শাহরিয়ার ইকবাল পাটোয়ারী, জাকের পার্টির রহিম উল্যাহ ভূইয়া, তৃণমুল বিএনপি মো. শাহজাহান সাজু, বাংলাদেশ কংগ্রেসের আনোয়ার কামরান মোর্শেদ ও মো. আলমগীর আলম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মাহবুব মোর্শেদ মজুমদার, বাংলাদেশ ইসলামীক ফ্রন্টের কাজী মো. নুরুল আলম, (স্বতন্ত্র) আবদুর রউফ, মিজানুল হক, তাজুল ইসলাম মজুমদার, মো. ফখরুল ইসলাম মজুমদার ও আবুল হাশেম।

ফেনী-২ (সদর) আসনে আওয়ামী লীগের নিজাম উদ্দিন হাজারী, জাতীয় পার্টির খন্দকার নজরুল ইসলাম, তৃণমুল বিএনপি আমজাদ হোসেন সবুজ, জাকের পার্টির নজরুল ইসলাম, বাংলাদেশ ইসলামীক ফ্রন্টের মাওলানা নুরুল ইসলাম, খেলাফত আন্দোলনের আবুল হোসেন, বাংলাদেশ কংগ্রেসেদর মোহাম্মদ হোসেন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মাহবুব মোর্শেদ, মো. নুরুল ইসলাম ভূইয়া, (স্বতন্ত্র) আনোয়ারুল করিম ফারুক।

ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে আওয়ামী লীগের আবুল বাশার ও তাঁর ছেলে ইসতিয়াক আহমেদ সৈকত ( স্বতন্ত্র) জাতীয় পার্টির লে.জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, (স্বতন্ত্র) হাজী রহিম উল্যাহ ও তাঁর স্ত্রী পারভীন আক্তার, জেড এম কামরুল আনাম, সুপ্রিম পার্টির তবারক হোসেন, প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম (পিডিএফ) এর আজিম উদ্দিন আহমেদ, জাকের পার্টি আবুল হোসেন, ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের মো. আবু নাসির ও বাংলাদেশ ইসলামি ফ্রন্ট বাংলাদেশের নিজাম উদ্দিন, সাংস্কৃতিক মুক্তি জোটের জোবায়ের ইবনে সুফিয়ান, (স্বতন্ত্র) আনোয়ারুল কবির এবং আবদুল কাশেম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top