আজ মুক্তিযোদ্ধা দিবস। সকাল ১১ টায় মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটির শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন

NM24.jpg

নিজস্ব প্রতিবেদক ।।

আজ ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস। ২০০৪ সালের ১২ জানুয়ারি পল্টন ময়দানে অনুষ্ঠিত ঐতিহাসিক মুক্তিযোদ্ধা সমাবেশ থেকে ১ ডিসেম্বর রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবস পালনের প্রস্তাব উত্থাপন করা হয়। ঐ বছরই ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস জাতীয় ভাবে উদযাপনের লক্ষ্যে অধ্যাপক মোজাফ্ফর আহমেদ, মেজর জেনারেল কে এম শফিউল্লাহ আব্দুর রাজ্জাক, তোফায়ের আহমেদ, রাশেদ খান মেনন, আব্দুল জলিল, হাসানুল হক ইনুর সমন্বয়ে মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটি গঠিত হয়। এ কমিটির নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং মুক্তিযোদ্ধা সংগঠনসমূহ ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উদযাপন করে। এরপর থেকে প্রতি বছর ১ ডিসেম্বর জাতীয় ভাবে মুক্তিযোদ্ধা দিবস পালিত হয়ে আসছে। জাতীয় সংসদে উত্থাপিত একটি প্রস্তাবের ভিত্তিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগেও ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস পালিত হয়ে থাকে।

‘মুক্তিযোদ্ধা দিবস’ উদযাপন জাতীয় কমিটির পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধা হাসানুল হক ইনু এমপি এক বিবৃতিতে ১ ডিসেম্বর ২০২৩ দেশব্যাপী যথাযথ মর্যাদায় মুক্তিযোদ্ধা দিবস উদযাপনের জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং মুক্তিযোদ্ধা সংগঠনসমূহের প্রতি আহ্বান জানিয়েছেন।

মুক্তিযোদ্ধা দিবসে ঢাকায় কর্মসূচি
মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটি আজ ১ ডিসেম্বর শুক্রবার সকাল ১১ টায় সোহরাওয়ার্দী উদ্যান শিখা চরন্তনে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top