রাষ্ট্রপতি মনোনয়নের দায়িত্ব প্রধানমন্ত্রীকে দেওয়া হয়েছে: কাদের

oka.jpg

নিজস্ব প্রতিবেদক।।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি মনোনয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া হয়েছে।

সংবিধান অনুযায়ী, সংসদ সদস্যদের ভোটে রাষ্ট্রপতি নির্বাচিত হয়। বিরোধী দল জাতীয় পার্টি এবার প্রার্থী দেবে না বলে আগেই জানিয়ে দিয়েছে। সংসদে একক সংখ্যাগরিষ্ঠ থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই নির্বাচিত হবেন।

রাষ্ট্রপতি নির্বাচান নিয়ে ওবায়দুল কাদের বলেন, সংসদীয় দলের পক্ষ থেকে আমি প্রস্তাব করেছি, আমাদের সংসদীয় দলের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর দায়িত্ব অর্পণের এবং এই প্রস্তাবে সবাই সমর্থন দিয়েছেন।

কোনো নাম নিয়ে আলোচনা হয়েছে কি না জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, না। আমরা একজনকে দায়িত্ব দিয়েছি। এখন ডিসিশন নেওয়ার মালিক তিনি। ১৯ তারিখের আগে জবাব মিলবে। আমরা কেউই কিছু জানি না। আমরা আমাদের সংসদ নেতাকে দায়িত্ব দিয়েছি, তিনিই সিদ্ধান্ত নেবেন।

এর আগে, সর্বশেষ রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল হয়েছে ২০১৮ সালের ২৫ জানুয়ারি। ওই সময় ১৮ ফেব্রুয়ারি ভোটের তারিখ থাকলেও একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬ ফেব্রুয়ারি নির্বাচিত হন মো. আবদুল হামিদ। আগামী এপ্রিলে বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ শেষ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top