নোয়াখালীতে আ.লীগ ও যুবলীগের চার নেতাকে অব্যাহতি

Map-NKk.jpg

জেলার প্রতীকী ছবি ।

নোয়াখালী প্রতিনিধি ।।

দলীয় প্রার্থীর বিরুদ্ধে উপজেলার চরজব্বর ও চরজুবলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় এবং বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের চার নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় ্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় তাদের বিরুদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয়। গতকাল মঙ্গলবার রাতে তাঁদের অব্যাহতি দেওয়ার চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে। জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী বুধবার বিকেলে মিডিয়াকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অব্যাহতি পাওয়া অপর তিন নেতা হলেন চরজব্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুকের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, চরজব্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ওরফে মানিক এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও চরজুবলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সাইফুল্যাহ খসরু (আমির খসরু)।

জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়া এবং বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে নৌকার বিরোধিতা করাসহ দলের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ওমর ফারুক, মিজানুর রহমান ও নুরুল ইসলাম মানিককে নোয়াখালী জেলা আওয়ামী লীগ এবং সাইফুল্যাহ খসরুকে কেন্দ্রীয় যুবলীগ থেকে অব্যাহতি ও বহিষ্কারের সুপারিশ করে চিঠি কেন্দ্রে পাঠানো হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার সুবর্ণচর উপজেলার চরজব্বর ও চরজুবলী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চরজব্বর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও স্বতন্ত্রসহ সাতজন এবং চরজুবলী ইউনিয়নে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

লীয় পদ থেকে অব্যাহতি পাওয়ার বিষয়ে জানতে চাইলে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ও বিদ্রোহী প্রার্থী ওমর ফারুক প্রথম আলোকে বলেন, তিনি এ ধরনের কোনো চিঠি পাননি। তা ছাড়া দল থেকে কাউকে সরাসরি অব্যাহতি দেওয়ার ক্ষমতা জেলা আওয়ামী লীগের নেই। তারা কেন্দ্রে সুপারিশ পাঠাতে পারে। অব্যাহতি একমাত্র কেন্দ্র দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top