করোনার সাথে লড়াইয়ে আজ পরাভূত হলেন ফেনীর সিনিয়র সাংবাদিক নুরুল করিম মজুমদার

106250035_1145909022439550_5726985626444879911_n.jpg

জিয়া খন্দকার ও নুরুল করিম মজুমদার (ছবি ফেইসবুক থেকে সংগ্রহ)

জিয়া খন্দকার
করোনা ভাইরাসের আগ্রাসী সংক্রমণের স্বীকার হয়ে চলে গেলেন ফেনী প্রেসক্লাবের চারবারের সভাপতি, ফেনীর অন্যতম প্রাচীন পত্রিকা সাপ্তাহিক হকার্স এর সম্পাদক ও প্রকাশক, ফেনী সেন্ট্রাল হাই স্কুল পরিচালনা পরিষদের সভাপতি সিনিয়র সাংবাদিক নুরুল করিম মজুমদার। আজ ৫ জুলাই রাত সাড়ে আটটায় ফেনী সদর হাসপাতালে মৃত্যু বরণ করেছেন।

মৃত্যুর কিছুক্ষণ আগে তাঁকে ঢাকা থেকে এনে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়। উল্লেখ্য যে, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ দেখা দেয়ায় নুরুল করিম মজুমদারকে প্রথমে ফেনীর মেডিনোভা হাসপাতালে এবং পরবর্তীতে ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে দুই দিন আইসিইউতে রাখার পরও অবস্থার অবনতি হলে এবং অবস্থার উন্নতি হবার সম্ভাবনা না থাকায় সংশ্লিষ্ট ডাক্তার, চিকিৎসা উপদেষ্টা ও পরিবারের সদস্যদের সিদ্ধান্তক্রমে আজ তাঁকে ঢাকা থেকে নিয়ে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়। এখানে কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যু বরণ করেন।

অত্যন্ত সাধারণ জীবন যাপনে অভ্যস্ত নুরুল করিম মজুমদার মাওলানা ভাসানী, হাজী দানেশ, আবুল বাশার, সিরাজুল হোসেন খান প্রমুখের নেতৃত্বে বামপন্থী রাজনীতির সাথে জড়িত ছিলেন। কলেজে ভর্তি হবার পর অগ্রজ নেতা হিসেবে তাঁকে পেয়েছি। সে থেকে মৃত্যু অবধি তাঁর সাথে আমার আন্তরিক সম্পর্ক বজায় ছিলো, যদিও আমরা ভিন্ন রাজনৈতিক দল সমর্থন করতাম। এক পর্যায়ে তিনি সক্রিয় রাজনীতি থেকে সরে গিয়ে সাংবাদিকতা ও সামাজিক কর্মকান্ডের সাথে নিজেকে জড়িত রাখেন।

নুরুল করিম মজুমদার ভাই ঢাকা এলে অথবা আমি ফেনী গেলে প্রায়ই আমাদের দেখা হতো, গল্প-আড্ডা হতো। দীর্ঘদিন থেকে তাঁর সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে।

তাঁর মৃত্যুতে আমি খুবই মর্মাহত হয়েছি।
তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top